সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লায় লকডাউনের প্রথমদিনে নগরীতে কড়াকড়ি, পাড়ামহল্লায় শিথিল

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৬:৩৯ পিএম

সপ্তাহব্যাপী লকডাউনের প্রথমদিনে (বৃহস্পতিবার) কুমিল্লা নগরীর রাস্তাঘাট প্রায় ফাঁকা। রাস্তায় অল্প কিছু রিকশা, জরুরি পরিষেবার মোটরযান ও মোটরসাইকেল আরোহীর চলাচল দেখা গেছে। তবে রাস্তায় বিক্ষিপ্তভাবে মানুষের চলাফেরা লক্ষ্য করা যায়। নগরীর সকল মার্কেট, দোকানপাট বন্ধ রাখা হয়েছে। এব্যাপারে প্রশাসনকে দোকান মালিক সমিতি সর্বাত্মক সহযোগিতা করছে। কাঁচা বাজার সড়কের পাশে খালি জায়গায় বসানো হয়েছে। সকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী, র‌্যাব ও বিজিবি নগরীতে টহল অব্যাহত রেখেছে।
কিন্তু নগরীর ২৭টি ওয়ার্ডের প্রতিটি পাড়া মহল্লার সবধরণের দোকানপাট খোলা ছিল। মানুষের কেনাকাটাও চলাফেরাও ছিল স্বাভাবিক। কেবল নগরীর প্রধান সড়ক ও মোড়ে মোড়ে আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। পাড়ামহল্লায় লকডাউন ছিল একেবারেই শিথিল।
নগরীর কান্দিরপাড়, পুলিশ লাইন্স, টমছমব্রীজ, রাজগঞ্জ, চকবাজার, তেলিকোনা মোড়, পদুয়ার বাজার এলাকায় মোটরযানগুলোকে পুলিশি চেকপোস্টে চলাচলের যথাযথ কারণ ব্যাখ্যা করতে হয়েছে। প্রয়োজন ছাড়া বের হলে মামলা দেয়া হচ্ছে সংশ্লিষ্ট গাড়ির বিরুদ্ধে। রাস্তায় চলাচলকারী মানুষের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া না হলেও আইন-শৃঙ্খলা বাহিনী সবাইকে সরিয়ে দেয় এবং সতর্কও করে। রাস্তায় বেরুনো মুখে মাস্কবিহীন লোকজনকে বেশি নজরে রাখে আইন শৃঙ্খলাবাহিনী।
কুমিল্লা পুলিশ প্রশাসন জানায়, ‘নগরীর প্রতিটি প্রবেশ পথে চেকপোস্ট বসানো হয়েছে। এখানে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন। লকডাউনের বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে আমরা কঠোর আইনি পদক্ষেপ নিতে বদ্ধপরিকর।
এদিকে লকডাউনের প্রথম দিনে কুমিল্লাবাসীকে সচেতন করতে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তাদের নিয়ে কুমিল্লা নগরীর প্রধান প্রধান সড়ক ও বাজার পরিদর্শন করেছেন কুমিল্লা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির প্রধান উপদেষ্টা কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।
তিনি নগরবাসীর উদ্দেশ্যে বলেন, মানুষের জীবন বাচাঁতে লকডাউন দেওয়া হয়েছে, করোনাভাইরাসের সংক্রামন রোধে সকলকে নির্দেশনা মতো স্বাস্থ্যবিধি মানতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন