রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রাজধানীতে শত মানুষ কাজের খোঁজে রাস্তায়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ১২:২৬ পিএম

রাজধানীতে শত শত মানুষ রাস্তায় নেমেছেন কাজের খোঁজে। বিশেষ ছিন্নমূল ও যারা দিনে এনে দিনে খান তাদের এই কাতারে দেখা গেছে। রাজধানীর বিশেষ মোড়ে মোড়ে তাদের অবস্থান। মিরপুর, যাত্রাবাড়ী ও মোহাম্মদপুরসহ বিভিন্ন এলাকায় এসব মানুষের জটলা দেখা যায় মঙ্গলবার সকাল থেকেই।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধের ষষ্ঠ দিন আজ। মঙ্গলবার (৬ জুলাই) সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকার রাস্তায় শত মানুষকে কাজের সন্ধানে বের হতে দেখা গেছে। অন্যদিকে প্রধান সড়কগুলোতে পুলিশের চেকপোস্টের কারণে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (৬ জুলাই) সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত মোহাম্মদপুর বাসস্ট্যান্ড, মোহাম্মদপুর টাউন হল বাজার, রাসেল স্কয়ার, কল্যাণপুর ও গাবতলীসহ রাজধানীর বিভিন্ন এলাকায় দেখা গেছে, অলিগলিতে মানুষের উপস্থিতি বেড়েছে। তাদের কেউ বের হয়েছেন বাজার করতে, কেউ কর্মস্থলে যোগ দিতে, কেউ সকালের নাস্তা করতে।

আবার কেউবা বের হয়েছেন শারীরিক কসরত করতে। গলির কিছু কিছু দোকানের শাটার অর্ধেক খোলা রেখে বিক্রি চলছে। ছোট কয়েকটি হোটেলে বসে খাওয়ার সুযোগও দেওয়া হয়েছে। মহল্লার সাধারণ বাজারের পাশাপাশি ভ্যানে বিক্রি করার জন্য সবজির বিক্রেতাদের প্রস্তুতি নিতে দেখা গেছে।

মোহাম্মদপুর টাউন হল বাজারের সামনে খেটে খাওয়া অনেক মানুষকে কাজের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। তারা বলছেন, মানুষের কাছে হাত পাততে পারি না। কাজ করেই খাই। লকডাউনের জন্য কাজে যোগ দিতে পারছি না। টাকা না থাকায় বাসায় বউ ছেলে-মেয়েদের খাওয়া-দাওয়ার ব্যবস্থা করতে পারছি না। তাই কাজের সন্ধানে এখানে এসেছি। যদি কারও প্রয়োজন হয়, তবে এখান থেকেই তারা আমাদের নিয়ে যায়।

প্রধান প্রধান সড়কে পুলিশের কঠোর তৎপরতা‌‌। ছোট-বড় প্রতিটি গাড়িকেতই চেকিংয়ের আওতায় আনা হচ্ছে। যৌক্তিক কারণ দেখাতে পারলে যেতে দেওয়া হচ্ছে অন্যথায় মামলা করা হচ্ছে। ফলে গাড়ির দীর্ঘ সারি তৈরি হয়েছে বিভিন্ন রাস্তায়।

তবে রিকশা চলছে বিনা বাধায়, রাজধানীর মোড়ে মোড়ে রিকশার জটলা। সেগুলোর সামনে মানুষের ভিড়। তাদের কেউ কেউ চালকদের সঙ্গে ভাড়া নিয়ে দরদাম করছেন। ভাড়া মিললে যাচ্ছেন, নতুবা অপেক্ষা করছেন। এমনকি গন্তব্য এক হলে ভাড়া ভাগাভাগি করে রিকশায় উঠতেও দেখা গেছে। এদিকে কিছু কিছু সড়ক পুরোপুরি খালি থাকায় উল্টো পথেও রিকশা চলাচল করতে দেখা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dadhack ৭ জুলাই, ২০২১, ১০:২৫ পিএম says : 0
পৃথিবীর মধ্যে সেই সব থেকে নিকৃষ্ট যে তার বিবেক দিয়ে পরিচালিত হয় না আজকে আমাদের দেশের মানুষ না খেয়ে মরছে অথচ আমাদের ট্যাক্সের টাকায় প্রধানমন্ত্রীসহ সবাই রাজা বাদশার মত খাওয়া-দাওয়া করছে থাকছেন রাজপ্রসাদ এটা কি ধরনের মানবতা
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন