শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ডাবল টিকাধারীদের জন্য হিথ্রোয় ফাস্ট ট্র্যাক লেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ১২:০১ এএম

বিমান সংস্থার পক্ষ থেকে অ্যাম্বার গন্তব্যগুলোতে কোয়ারেন্টিনমুক্ত যাত্রা চালুর জন্য মন্ত্রীদের ওপর চাপ বাড়ায় হিথ্রো বিমানবন্দর পুরোপুরি ভ্যাকসিনযুক্ত আগতদের জন্য ফাস্ট ট্র্যাক লেন-এর ব্যবস্থা করবে। এ সপ্তাহে চালু করা একটি পাইলট প্রোগ্রামের অধীনে নির্বাচিত গন্তব্যের যাত্রীরা বোর্ডিংয়ের আগে তাদের করোনাভাইরাস টিকার সনদ আপলোড করতে সক্ষম হবেন। বিমানবন্দরে পৌঁছার পর তাদের যাত্রার গতি বাড়ানোর জন্য সীমান্তে তাদের জন্য নির্ধারিত লেনে পাঠানো হবে। অ্যাম্বার তালিকাভুক্ত দেশগুলোর ভ্রমণকারীদের আগমনের সময় সেলফ আইসোলেশনের প্রয়োজনীয়তার পরিহারে সরকারের পরিকল্পনার প্রত্যাশিত ঘোষণার আগেই এ পদক্ষেপ নেয়া হয়েছে।

দ্য টাইমসের মতে, বরিস জনসন ১৯ সালের জুলাই থেকে নিয়ন্ত্রণ সহজ করার কথা বলেছেন। ইংল্যান্ডে কোভিড লকডাউন সংক্রান্ত অন্যান্য নিষেধাজ্ঞা এদিন থেকেই প্রত্যাহার করার কথা। হিথ্রোয় ব্রিটিশ এয়ারওয়েজ এবং ভার্জিন আটলান্টিক উভয়েই বলেছিল যে, পরিবর্তনগুলো কার্যকরে কোনো বিলম্ব না করা অপরিহার্য ছিল। স্কিমটি প্রাথমিকভাবে অ্যাথেন্স, লস অ্যাঞ্জেলেস, মন্টেগো বে এবং নিউইয়র্ক থেকে নির্বাচিত ফ্লাইটগুলোতে ভ্রমণকারী সম্পূর্ণ ভ্যাকসিনপ্রাপ্ত স্বেচ্ছাসেবকদের জন্য বলবৎ করবে।

হিথ্রোর প্রধান নির্বাহী জন হল্যান্ড-কায়ে বলেছেন: ‘এ পাইলট আমাদের দেখানোর সুযোগ দেবে যে, প্রি-ডিপারচার ও অ্যারাইভ্যালের ক্ষেত্রে টিকা দেওয়ার প্রমাণ দেখানো যাত্রীরা জুলাইয়ের ১৯ তারিখ থেকে কোয়ারেন্টিন এড়াতে পারবেন’। সূত্র : ইভিনিং স্ট্যান্ডার্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন