শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

সহজ হোম লোন সমাধানে মিডল্যান্ড ব্যাংক-বিপ্রপার্টি চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ৭:৩৬ পিএম

বিপ্রপার্টির গ্রাহকদের জন্য দ্রুত এবং কার্যকর হোম লোন নেয়ার সুযোগ দিচ্ছে মিডল্যান্ড ব্যাংক। স¤প্রতি দুই প্রতিষ্ঠানের মধ্যে এ লক্ষ্যে একটি চুক্তি সই হয়েছে। এছাড়া, বিপ্রপার্টির মাধ্যমে কেনা মিডল্যান্ড ব্যাংকের বন্ধকী সম্পত্তিগুলোর মূল্য নির্ধারণ এবং লিগ্যাল ভেরিফিকেশন প্রক্রিয়ায়ও এই চুক্তির মাধ্যমে বিপ্রপার্টি সহায়তা দেবে। এছাড়া বিপ্রপার্টির যেসব গ্রাহক মিডল্যান্ড ব্যাংকের মাধ্যমে হোম লোন নেবেন, তারা বিশেষ সুদের হার, দ্রুত হোম লোন প্রক্রিয়াসহ আরও বিভিন্ন ধরনের সুবিধা পাবেন।

রাজধানীর গুলশানে মিডল্যান্ড ব্যাংকের কর্পোরেট কার্যালয়ে গত ৩০ জুন এই চুক্তি সই হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিপ্রপার্টির জেনারেল ম্যানেজার সৈয়দ আশিকুর রহমান এবং মিডল্যান্ড ব্যাংকের রিটেইল ডিস্ট্রিবিউশন বিভাগের প্রধান মো. রিদওয়ানুল হক। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে তারা এই চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে এছাড়া আরও উপস্থিত ছিলেন বিপ্রপার্টির জেনারেল ম্যানেজার খোন্দকার রেজবীন আহসান, বিপ্রপার্টির মার্কেটিং বিভাগের প্রধান মাহজাবীন চৌধুরী, মিডল্যান্ড ব্যাংকের আন্তর্জাতিক বিভাগ ও এনআরবির প্রধান খোন্দকার তৌফিক হোসেন, এসএমই ও রিটেইল বিজনেসের প্রধান সুদীপ্ত রায় চৌধুরী, পাবলিক রিলেশনসের প্রধান মোহাম্মদ রাশেদুল আনোয়ার।

চুক্তি সই অনুষ্ঠানে মিডল্যান্ড ব্যাংকের রিটেইল ডিস্ট্রিবিউশন বিভাগের প্রধান মো. রিদওয়ানুল হক বলেন, এই চুক্তি স্বাক্ষরিত হওয়ার মাধ্যমে আমাদের ক্লায়েন্টদের দ্রুত হোম লোন সমাধান দেয়া সম্ভব হবে। তাছাড়া এ ধরনের অংশীদারিত্বমূলক চুক্তি আমাদের মূল্যবান গ্রাহকদের স্বপ্নের বাড়ি তৈরিতে তাদের আরও সক্ষম করে তুলবে।

এ প্রসঙ্গে বিপ্রপার্টির জেনারেল ম্যানেজার সৈয়দ আশিকুর রহমান বলেন, মিডল্যান্ড ব্যাংকের সঙ্গে আমাদের এই চুক্তি স্বাক্ষরের ফলে আমাদের ক্লায়েন্টরা এখন আগের চেয়ে অনেক দ্রুত সময়ে হোম লোন পেতে পারবেন। এটি ক্লায়েন্টদের জন্য বাড়ি কেনার প্রক্রিয়াকে আরও সহজ এবং বিরামহীনভাবে সার্ভিস দেয়ার ক্ষেত্রে আমাদের ভীষণভাবে সহায়তা করবে।

বাংলাদেশের রিয়েল এস্টেটখাতে একমাত্র সমাধানদাতা প্রতিষ্ঠান বিপ্রপার্টি ইমার্জিং মার্কেটস প্রপার্টি গ্রুপের (ইএমপিজি) একটি গুরুত্বপূর্ণ অংশ। ইএমপিজি গত ২০ বছরেরও বেশি সময়ের অভিজ্ঞতা নিয়ে অন্তত ১৬ টি দেশে এর কার্যক্রম চালিয়ে যাচ্ছে। রিয়েল এস্টেটে লেনদেনের প্রক্রিয়াটি সহজতর করতে বিপ্রপার্টি দীর্ঘদিন ধরেই কাজ করে যাচ্ছে। আর সে লক্ষ্য অর্জনের ক্ষেত্রে এই চুক্তি আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে বলে আশা করা যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন