শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম থেকে ট্রেন চলাচল শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৮:৫৫ এএম

লকডাউন শিথিল হওয়ায় পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে দেশের বিভিন্ন রুটে শুরু হয়েছে ট্রেন চলাচল। সকাল ৭টায় প্রথমে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে সুবর্ণ এক্সপ্রেস। এরপর একে একে অন্যান্য সব ট্রেন চট্টগ্রাম স্টেশন ছেড়ে যাবে। সব ট্রেনের টিকিট বিক্রি শেষ হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধে গত ৩০ জুন থেকে সারাদেশে রেলওয়ের সকল ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। ঈদুল আজহা উপলক্ষে সরকার লকডাউনের বিধিনিষেধ ৮ দিনের জন্য শিথিল করেছে। এই সময়ের মধ্যে সারাদেশে আন্তঃনগর ও মেইল-কমিউটার ট্রেন চলাচল করবে। চট্টগ্রাম থেকে ঈদের আগের দিন ২০ জুলাই পর্যন্ত সকল ট্রেন চলাচল করবে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসনে। ২১ জুলাই ঈদের দিন ট্রেন চলাচল বন্ধ থাকবে। আবার ঈদের পর দিন ২২ জুলাই একদিন ট্রেন চলবে।
আজ থেকে যেসব আন্তঃনগর ট্রেন চলবে সেগুলো হলো-ঢাকা-চট্টগ্রাম রুটে সুবর্ণ এক্সপ্রেস, মহানগর গোধুলী/ তূর্ণা ও মহানগর প্রভাতী/ চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে মেঘনা এক্সপ্রেস, চট্টগ্রাম-সিলেট রুটে পাহাড়িকা/ উদয়ন এক্সপ্রেস, ঢাকা-চট্টগ্রাম রুটে সোনার বাংলা এক্সপ্রেস চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম রুটে বিজয় এক্সপ্রেস
অপরদিকে ঢাকা-চট্টগ্রাম রুটে ঢাকা/ চট্টগ্রাম মেইল ও কর্ণফুলী কমিউটার, চট্টগ্রাম-চাঁদপুর রুটে সাগরিকা কমিউটার, চট্টগ্রাম-বঙ্গবন্ধু সেতুর পূর্ব রুটে ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেন চলাচল করবে। যাত্রার দিনসহ ৫ দিন আগে আন্তঃনগর ট্রেনগুলোর অগ্রিম টিকিট ইস্যু করা হবে। আন্তঃনগর ট্রেনের সব টিকিট একসঙ্গে অনলাইন এবং মোবাইল অ্যাপের মাধ্যমে বিক্রি করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন