শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লঞ্চের ডেক-চেয়ারে ভাড়া বাড়ল ৬০ শতাংশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৯:৫৮ এএম

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহনের সরকারি নির্দেশনার প্রেক্ষাপটে লঞ্চে ডেক-চেয়ারে ভাড়া বাড়ল ৬০ শতাংশ। তবে কেবিনের ক্ষেত্রে কোনো ভাড়া বাড়বে না। বর্ধিত ভাড়া গতকাল (বুধবার) থেকেই কার্যকর হবে। স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে কঠোর অবস্থান নিয়েছে সরকার। এজন্য সামাজিক দূরত্ব মেনে লঞ্চ ও স্টিমারে যাত্রী পরিবহন করতে হবে। এক্ষেত্রে লঞ্চ মালিকদের লোকসান পোষাতে ডেক ও চেয়ারের ভাড়া বাড়ানো হয়েছে ৬০ শতাংশ। বুধবার নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এসব নির্দেশনার কথা জানান।
নির্দেশনায় তিনি বলেছন, স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে কোনো ছাড় নয়। ডেক এবং চেয়ারে ৬০ ভাগ ভাড়া বাড়ানো হয়েছে। স্বাস্থ্যবিধি না মানলে আইনি ব্যবস্থা নেয়া হবে।
এর আগে নিরাপদে গন্তব্যে পৌঁছাতে লঞ্চের চালক, সুপার ভাইজার ও মাস্টারের প্রতি যাত্রীদের শতভাগ নিরাপত্তা নিশ্চিতের আহবান জানান নৌ ও পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এ সময় তিনি স্বাস্থ্যবিধি না মেনে লঞ্চ চালালে মালিক ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জরিমানা করা হবে বলেও হুঁশিয়ারি দেন।
বুধবার দুপুর ১২টার দিকে নৌ প্রতিমন্ত্রী ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনাল পরিদর্শনকালে একটি লঞ্চে উঠে চালক, সুপার ভাইজার ও মাস্টারের উদ্দ্যেশে এই হুঁশিয়ারি দেন।
সদরঘাট পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রতিমন্ত্রী জানান, স্বাস্থ্য বিধি মানতে হবে। মাস্ক পরিধান ছাড়া নৌ ভ্রমণ করলে যাত্রীদের জরিমানা করা হবে। এজন্য লঞ্চ মালিক ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কর্মকর্তাদের সচেতন থাকতে হবে। এর ব্যতিক্রম হলে লঞ্চ কর্তৃপক্ষকেও জরিমানা করা হবে বলে সতর্ক করেন তিনি।
প্রতিমন্ত্রী আরো বলেন, গার্মেন্টস ও কলকারখানা বন্ধ থাকায় ঈদের আগে পরে বহু শ্রমিক ঢাকা ছাড়বে। তাদের যাত্রা নির্বিঘ্ন করতে কাজ করা হচ্ছে এবং কর্মহীন নৌ শ্রমিকদের প্রণোদনা দেয়া হবে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন