শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

সচেতন না হলে ঈদযাত্রা ভয়ানক দুঃসংবাদ হতে পারে

ভার্চুয়ালি ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১২:০৪ এএম

দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অন্যথায় এই ঈদযাত্রা দুঃসংবাদের কারণ হতে পারে বলে জানান তিনি।
গতকাল বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন সেতুমন্ত্রী। সচিবালয়ে তার দফতর থেকে অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন তিনি।
ওবায়দুল কাদের বলেন, দেশব্যাপী করোনা সংক্রমণের বিদ্যমান পরিস্থিতিতে লাখ লাখ মানুষ এখন ঘরমুখো, এ ভিড়ে কে কখন ভাইরাস বহন করছে তা জানি না। সচেতনতার সর্বোচ্চ মাত্রা অনুসরণ না করলে এ ঈদ উৎসব যাত্রা জীবনে ভয়ানক দুঃসংবাদ হয়ে আসতে পারে। আসুন এ অবস্থায় প্রত্যেকেই নিজের ও পরিবারের জন্য সুরক্ষা বলয় তৈরি করি। তিনি বলেন, বাস, লঞ্চ টার্মিনাল, ফেরিঘাট, ট্রেন স্টেশন ও পশুর হাটে নিজেকে সুরক্ষিত রাখার পাশাপাশি যথাযথ নিয়মে মাস্ক পরিধানের মাঝেই রয়েছে করোনা থেকে নিষ্কৃতির একমাত্র পথ।
আসন্ন ঈদুল আজহায় দলমত নির্বিশেষে সবাইকে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান ওবায়দুল কাদেরকরোনার পাশাপাশি কোথাও কোথাও ডেঙ্গুর প্রকোপ দেখা যাচ্ছে। হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, সচেতনতা এবং চারপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার মধ্য দিয়ে মশাবাহিত এ সংক্রমণ থেকে সুরক্ষা পেতে হবে।
মন্ত্রী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনসহ সারাদেশের অন্যান্য করপোরেশন এবং পৌরসভার মেয়রদের মশক নিধনে বিশেষ অভিযান পরিচালনার পাশাপাশি পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদারের আহ্বান জানান। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কোরবানির পশু পরিবহনে ফিটনেসবিহীন যানবাহন ব্যবহার না করার জন্য ব্যবসায়ীদের অনুরোধ জানান। তিনি পণ্য ও যাত্রীবাহী যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, জেলা ও উপজেলা প্রশাসন, থানা পুলিশ, পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনসহ মহাসড়ক ব্যবহারকারী সকলকে সহযোগিতার আহ্বান জানান।
১০০০ পরিবারকে স্বেচ্ছাসেবক লীগের ঈদ উপহার: করোনার দ্বিতীয় ধাপে আজ ঈদ উপহার বিতরণ করেছে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ। সংগঠনের সভাপতি কামরুল হাসান রিপনের নেতৃত্বে ও সাধারণ সম্পাদক তারিক সাঈদের সঞ্চালনায় গতকাল যাত্রাবাড়ী থানার নূর কমিউনিটি সেন্টারের সামনে ১০০০ অসহায়-মেহনতি, কর্মহীন, সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ করে সংগঠনটি। ঈদ উপহার বিতরণ কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু।
ঈদ উপহার বিতরণের আগে নির্মল রঞ্জন গুহ এবং আফজালুর রহমান বাবু বলেন, করোনার শুরু থেকেই ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ মাঠে থেকে অসহায় মেহনতি মানুষের পাশে দাঁড়িয়েছে। তারই ধারাবাহিকতায় আজকের এ কর্মসূচী। তাদের এই উদ্যোগ মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাসহ সর্ব মহলে প্রশংসিত হয়েছে।
কামরুল হাসান রিপন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম ভাইয়ের সার্বিক সহযোগীতায় করোনার শুরু থেকেই জীবন বাজি রেখে মানুষের পাশে দাড়িয়েছি। তারই ধারাবাহিকতায় এবারের ঈদেও খেটে-খাওয়া, হতদরিদ্র মানুষের মাঝে ঈদ উপহার তুলে দিচ্ছি আমরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন