শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত বহাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ৩:০৬ পিএম

ঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি সুস্পষ্ট লঘুচাপে পরিণত হওয়ার পর এটি এখন ভারতীয় স্থলভাগে অবস্থান করছে। সুস্পষ্ট লঘুচাপের প্রভাবে বাংলাদেশে বৃষ্টি হচ্ছে। একই সঙ্গে শনিবারও সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রেখেছে আবহাওয়া অধিদফতর।

সারাদেশে চলমান বৃষ্টির প্রবণতা আগামীকাল রোববার পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া বিভাগ।

শনিবার (২৪ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকায় দফায় দফায় বৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত দেশের সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সন্দ্বীপে, সেখানে ৮৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড কর হয়েছে। এ সময়ে বরিশাল বিভাগে ভারি বৃষ্টি হয়েছে। ঢাকায় ২ মিলিমিটার বৃ্ষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া বলেন, ‘উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর উড়িষ্যা-পশ্চিমবঙ্গ উপকূলীয় এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে ঝাড়খণ্ড ও উত্তর ছত্রিশঘর ও উড়িষ্যায় অবস্থান করছে। ভূমিতে উঠে যাওয়ায় এটি আর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা নেই। এখন এটি দুর্বল হয়ে যাবে।

তিনি বলেন, ‘এটার (সুস্পষ্ট লঘুচাপ) প্রভাবে আমাদের এখানে প্রচুর মেঘ রয়েছে। সমুদ্র এলাকায়ও বজ্র মেঘ সৃষ্টি হচ্ছে। এজন্য ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল থাকবে। আগামীকাল সকাল নাগাদ সতর্ক সংকেত উঠে যেতে পারে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন