শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

একই হোটেলে দু’দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

অস্ট্রেলিয়া জাতীয় দলের বাংলাদেশ সফর নিয়ে শঙ্কার মেঘ অনেকটাই কেটে গেছে। দুই দলের কোভিড প্রটোকলও প্রস্তুত করা হয়েছে। সিরিজ চলাকালে দুই দল থাকবে একই হোটেলে। আবাসন ব্যবস্থা নিয়ে বিশেষ কিছু শর্ত ছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ)। তার অন্যতম দুই শর্ত- হোটেলে বাইরের কোনো অতিথি রাখা যাবে না অর্থাৎ পুরো হোটেলই বিসিবিকে বুকিং করতে হবে এবং অজিরা বাংলাদেশে পা রাখার আগে অন্তত ১০ দিন সিরিজ সংশ্লিষ্ট সবাইকে কোয়ারেন্টিন পালনের মাধ্যমে জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে।

সেই ধারাবাহিকতায় ইতোমধ্যে সিরিজ সংশ্লিষ্ট ৮৫ জনকে নিয়ে রাজধানীর পাঁচ তারকা হোটেল ইন্টারকন্টিনেন্টালে জৈব সুরক্ষা বলয় শুরু হয়েছে। ইতোমধ্যে পৃথক বলয়ে থাকা বাংলাদেশ দল জিম্বাবুয়ে সফর থেকে ফিরে সরাসরি এই বলয়ে যোগ দিবে। বর্তমানে যে ৮৫ জন বলয়ে রয়েছেন, তাদের মধ্যে আছেন আম্পায়ার, ম্যাচ অফিসিয়াল, ব্রডকাস্টার ও ম্যাচের সাথে সংশ্লিষ্টরা। এছাড়া প্রায় ৫০ জন মাঠকর্মী বিশেষ ব্যবস্থায় কোয়ারেন্টিন শুরু করেছেন। সিরিজ চলাকালে তারাও থাকবেন জৈব সুরক্ষা বলয়ে।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, অজিরা বাংলাদেশে এসে ৩ দিন কোয়ারেন্টিন পালন করবে। এর আগে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা দলও বাংলাদেশে এসে ৩ দিনের কোয়ারেন্টিন পালন করেছিল, ‘বাংলাদেশ দল দেশে ফিরে সরাসরি হোটেল ইন্টারকন্টিনেন্টাল উঠবে। ইতোমধ্যে ৮৫ জনের মতো কোয়ারেন্টিন পালন করছেন, ২১ জুলাই থেকে তাদের কোয়ারেন্টিন শুরু হয়েছে। এছাড়া ৫০ জন মাঠকর্মী আলাদাভাবে কোয়ারেন্টিন পালন করছেন। অস্ট্রেলিয়া এসে তিনদিন কোয়ারেন্টিন করে মাঠের অনুশীলন শুরু করবে, তারপর মূল ম্যাচে নামবে।’

ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার মধ্যকার ওয়ানডে সিরিজে বলয়ের মধ্যে করোনা শনাক্ত হওয়ায় অজিদের বাংলাদেশ সফর নিয়ে কিছুটা শঙ্কা দেখা দিয়েছিল। তবে পরবর্তী করোনা পরীক্ষায় অস্ট্রেলিয়ার বহরটির সবাই করোনা নেগেটিভ হিসেবে চিহ্নিত হয়েছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন