রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সৈয়দপুরে হঠাৎ ধসে পড়ল পাওয়ার গ্রিডের নির্মাণাধীন ভবন

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১০:০৯ এএম

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় পাওয়ার গ্রিড কোম্পানির একটি নির্মাণাধীন ভবন ধসে পড়েছে। সোমবার (২৬ জুলাই) বিকেলে ছাদ ঢালাইয়ের সময় এর সাটারিং ভেঙে প্রায় ৪ হাজার বর্গফুট ছাদ ধসে পড়ে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
স্থানীয় প্রশাসন সূত্রে জানা যায়, সৈয়দপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) ক্যাম্পাসে পাওয়ার গ্রিড কোম্পানির (পিজিসিবি) একটি ভবন নির্মাণ করা হচ্ছে। ঠিকাদারি প্রতিষ্ঠান রায়হান ইঞ্জিনিয়ারিং ওই ভবনটির কাজ করছে। এতে ব্যয় হচ্ছে প্রায় এক কোটি টাকা। সোমবার সকাল থেকে ছাদ ঢালাই শুরু হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, ভবনটির সাটারিংয়ে স্টিল সরঞ্জামাদির পরিবর্তে ঠিকাদারি প্রতিষ্ঠান পুরোনো বাঁশ ব্যবহার করে। বিকেলে হুড়মুড় করে ভেঙে পড়ে ভবনটির ছাদ। এ সময় ভবনের নিচে বা ছাদে কোনো শ্রমিক না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।স্থানীয় লোকজন এ সময় অভিযোগ করেন, নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছিল এ কাজে।
ঘটনাস্থলে নির্মাণকাজে জড়িত কাউকে খুঁজে পাওয়া যায়নি। পিজিসিবির কোনো কর্মকর্তাকেও পাওয়া যায়নি। ঠিকাদারি প্রতিষ্ঠানের সাইট ইঞ্জিনিয়ার ইমন কায়সার বলেন, সাটারিং ভেঙে ছাদ ধসে পড়েছে। ছাদ ঢালাইকাজে কোনো অনিয়ম ছিল না। সারা দিনে ঢালাইকাজে ৪০ থেকে ৫০ জন শ্রমিক কাজে অংশ নেন। তাঁরা সবাই নিরাপদে আছেন।
সৈয়দপুর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রমিজ আলম বলেন, বিষয়টা খতিয়ে দেখা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন