বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

টোকিওতে এবার লাল-সবুজ সাঁতারুদের লড়াই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ১২:১৫ এএম

টোকিও অলিম্পিকে বাংলাদেশের ছয় প্রতিযোগী থেকে ইতোমধ্যে তিনজন বিদায় নিয়েছেন। এখন আছেন সাঁতারের দুইজন এবং ট্র্যাক এন্ড ফিল্ডে একজন। আজ লাল-সবুজের দুই সাঁতারু জুনাইনা আহমেদ ও আরিফুল ইসলাম পুলে নামবেন। অন্যদিকে অ্যাথলেট জহির রায়হান ট্র্যাকে নামবেন ১ আগস্ট। যদি তারা ব্যর্থ হন তবে শেষ হবে বাংলাদেশের টোকিও অলিম্পিক অধ্যায়।
আজ বাংলাদেশ সময় বিকাল ৪টা ৮মিনিটে ৫০ মিটার ফ্রি স্টাইলে টোকিও একুয়েস্টিক সেন্টার পুলের চার নম্বর হিটে এক নম্বর লেনে নামবেন আরিফুল ইসলাম। ৪টা ২৮ মিনিটে একই ইভেন্টের জন্য পুলে নামবেন লন্ডন প্রবাসী লাল-সবুজের নারী সাঁতারু জুনাইনা আহমেদ। তিনি তিন নম্বর হিটে এক নম্বর লেন থেকে সাঁতার শুরু করবেন তিনি। অলিম্পিক সাঁতারের ৫০ মিটার ফ্রি স্টাইলে ছেলেদের হবে ১০ হিট আর মেয়েদের ১১ হিট। হিটের অংশ নেয়াদের মধ্যে সেরা ১৬ টাইমিংধারী খেলবেন পরের রাউন্ডে। বাংলাদেশের দুই সাঁতারুর পরবর্তী পর্যায়ে খেলার সম্ভাবনা নেই বললেই চলে। তাদের দু’জনেরই লক্ষ্য নিজের সেরা টাইমিংকে অতিক্রম করা। আরিফের সেরা টাইমিং ২৪.৯২ সেকেন্ড এবং জুনাইনার ২৯.৫ সেকেন্ড।
টোকিও অলিম্পিকে অংশ নেয়া বাংলাদেশের দুই সাঁতারুই বিদেশে থাকেন। আরিফ আন্তর্জাতিক অলিম্পিক কমিটির বৃত্তিতে প্যারিসে উচ্চতর প্রশিক্ষণে ছিলেন। অন্যদিকে লন্ডন প্রবাসী জুনাইনা স্থায়ীভাবে সেখানেই থাকেন। তিনি লন্ডনেই নিজের অলিম্পিক অনুশীলন সেরেছেন। সাবেক জাতীয় সাঁতারু ও বাংলাদেশ সাঁতার দলের কোচ নিবেদিতা দাস টোকিওতে দুই সাঁতারুকে শেষ মুহূর্তের প্রশিক্ষণ দিচ্ছেন।
গতকাল পুলে প্রায় এক ঘণ্টা অনুশীলন করেছেন আরিফ ও জুনাইনা। পরশু আরিফ অনুশীলনে নিজের সেরা টাইমিংয়ের চেয়ে ০.০১ সেকেন্ড বেশি নিয়েছিলেন।
অলিম্পিকে বাংলাদেশ কখনোই পদকের আশায় যায়নি। এবারও না। তবে টোকিওতে ভালো কিছুর আশা ছিল লাল-সবুজদের। বিশেষ করে আরচ্যার রোমান সানাকে নিয়েই ছিল স্বপ্ন। রোমান রিকার্ভ ইভেন্টের এককে শেষ ১৬’র লড়াইয়ে হেরেছেন। একই ইভেন্টের এলিমিনেশন রাউন্ডে গতকাল বেলারুশের প্রতিযোগির কাছে হেরে অলিম্পিক থেকে বিদায় নিয়েছেন দিয়া সিদ্দিকী। এখন দেখা যাক দুই সাঁতারু ও এক অ্যাথলেটের হাত ধরে টোকিও থেকে ভালো কিছু আসে কিনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন