বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

টোকিও কর্ণার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১২:০৩ এএম

তাতিয়ানার বিশ্বরেকর্ড

মেয়েদের ২০০ মিটার ব্রেস্টস্ট্রোকে বিশ্ব রেকর্ড গড়ে সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকার তাতিয়ানা শোয়েনমেকার। ২ মিনিট ১৮.৯৫ সেকেন্ড সময় নিয়েছেন তিনি। আট বছর ধরে টিকে থাকা পুরনো রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি। ২০১৩ সালে ডেনমার্কের মোলার পেডারসন সময় নিয়েছিলেন ২ মিনিট ১৯.১১ সেকেন্ড। ২৪ বছর বয়সী শোয়েনমেকারের হাত ধরে টোকিও অলিম্পিকে প্রথম সোনার পদকের স্বাদ পেয়েছে দক্ষিণ আফ্রিকা। যুক্তরাষ্ট্রের দুই সাঁতারু লিলি কিং ও অ্যানি ল্যাজর যথাক্রমে রুপা ও ব্রোঞ্জ পেয়েছেন।


থাবা বসিয়েছিল চোট, তবু সেরা
অনুশীলনে অফিসিয়ালের সঙ্গে সংঘর্ষের পর নিক কিমানের কোয়ার্টার-ফাইনালে অংশ নেওয়া নিয়েই অনিশ্চয়তা জেগেছিল। তবে শঙ্কা দূরে ঠেলে, সব বাধা উতড়ে ফাইনালে নামলেন ডাচ বিএমএক্স রেসার, জিতে নিলেন অলিম্পিক সোনার পদক।
গতকালের ফাইনালে ৩৯.০৫৩ সেকেন্ডে জয় নিশ্চিত করেন কিমান। গ্রেট ব্রিটেনের কাই হোয়াইট রুপা ও কলম্বিার কার্লোস রামিরেস ইয়েপেস ব্রোঞ্জ জিতেছেন।
গত সোমবার কিমানের অনুশীলনের সময় হঠাৎ করে ট্র্যাকের মাঝ দিয়ে পার হতে যান এক অফিসিয়াল। ঘটে যায় অঘটন, হাঁটুতে চোট পান ২৫ বছর বয়সী এই অ্যাথলেট। আঘাতটা খুব গুরুতর না হলেও কোয়ার্টার-ফাইনালে খেলা নিয়ে অনিশ্চয়তা জেগেছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন