রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

জাতীয় পরিচয়পত্র ছাড়াই করোনার টিকা নিতে যা লাগবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১১:০৯ পিএম | আপডেট : ১১:১০ পিএম, ৩১ জুলাই, ২০২১

আগামী ৮ আগস্ট থেকে ১৮ বছরের বেশি বয়সী নাগরিকরাও কোভিড-১৯ টিকার জন্য নিবন্ধন করতে পারবেন। এছাড়া যাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই তারাও সরাসরি কেন্দ্রে গিয়ে টিকা দিতে পারবেন। আর টিকা নেওয়ার পরই তাদের এনআইডি দেওয়ার সুপারিশ করা হবে।

সম্প্রতি গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, এখন থেকে ১৮ বছর বয়সীরাও টিকা নিতে নিবন্ধন করতে পারবেন।

জাতীয় পরিচয়পত্র ছাড়া করোনার টিকা নেওয়া সম্পর্কে আইসিটি প্রতিমন্ত্রী বলেন, যাদের জাতীয় পরিচয়পত্র নেই তারাও সরাসরি টিকা কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন। তবে এর জন্য সংশ্লিষ্ট এলাকার মেয়র, উপজেলা পরিষদ অথবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের প্রত্যয়নপত্র লাগবে।

তিনি আরও বলেন, যাদের এখন জাতীয় পরিচয়পত্র নেই তারা টিকা নেওয়ার পর তাদের জাতীয় পরিচয়পত্র দেওয়ার সুপারিশ করা হবে।

এদিকে করোনাভাইরাসের টিকার জন্য সরকারের সুরক্ষা অ্যাপ্লিকেশনে গিয়ে দেখা গেছে, কোভিড নিবন্ধন ফর্মে নাগরিক নিবন্ধনের ঘরটিতে ২৫ বছর বা তার বেশি বয়সীদের নিবন্ধনের সুযোগ রয়েছে। আগামী ৮ আগস্ট থেকে ১৮ বছরের বেশি বয়সী নাগরিকরাও নিবন্ধন করতে পারবেন।

শুরুতে ৫৫ বছর বয়সীদের টিকার জন্য নিবন্ধন করার অনুমোদন দেওয়া হয়েছিল। পরে তা কমিয়ে ৪০ বছর করা হয়। তৃতীয় দফায় কমিয়ে ৩৫ বছর করা হয়। চতুর্থ দফায় তা আরও কমিয়ে ৩০ বছর করা হয়েছে। যা বর্তমানে ২৫ বছর করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ জাহাঙ্গীর আলম ১ আগস্ট, ২০২১, ৯:৫০ এএম says : 0
অত্যন্ত সুন্দর একটি উদ্যোগ আমাদের বর্তমান সরকারের। আল্লার রহমতে এই উদ্যোগটি সফল ভাবে বাস্তবায়ন হলে। ইনশাআল্লাহ আমরা এই মহামারী থেকে নিজেদেরকে সুরক্ষা করতে পারব।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন