শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কাশ্মীর প্রিমিয়ার লীগে খেললেই ভারতীয় ক্রিকেট থেকে বাদ : বিসিসিআই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ৮:০৮ পিএম | আপডেট : ৯:৫৮ পিএম, ১ আগস্ট, ২০২১

পাকিস্তান অধিকৃত কাশ্মীরে ক্রিকেট লীগ শুরু হতে চলেছে ৬ আগস্ট থেকে। সেই লীগে অংশ নিলে ভারতীয় ক্রিকেটের সঙ্গে কোনও রকম ভাবেই আর যুক্ত হওয়া যাবে না বলে জানিয়ে দিয়েছে বিসিসিআই। বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডকে বেসরকারিভাবে কাশ্মীর ক্রিকেট লীগে অংশ নিতে বারণও করেছে বিসিসিআই। -আনন্দবাজার

কাশ্মীর প্রিমিয়ার লীগের আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড। পকিস্তান অধিকৃত কাশ্মীরে হবে সেই প্রতিযোগিতা। বিসিসিআই-এর এক কর্মকর্তা বলেন, বিভিন্ন দেশের বোর্ডকে বেসরকারিভাবে বলা হয়েছে কাশ্মীর লীগে কোনও ক্রিকেটার না পাঠাতে। যদি কোনও ক্রিকেটার এই লীগে অংশ নেন, তবে ভারতের মাটিতে কোনও রকম ক্রিকেট সংক্রান্ত বিষয়ে যুক্ত হতে পারবেন না তাঁরা। জাতীয় স্বার্থকে মাথায় রেখে এই সিদ্ধান্ত।

এক সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকার দেওয়া বোর্ডের ওই কর্তা জানিয়েছেন, পাকিস্তান সুপার লীগ (পিএসএল) নিয়ে তাদের কোনও অসুবিধা নেই। কিন্তু কাশ্মীর লীগ অনুষ্ঠিত হবে পাক অধিকৃত কাশ্মীরে। তাই সরকারের নীতি অনুযায়ী কাজ করা হবে। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার হার্শেল গিবস টুইট করে ভারতীয় বোর্ডের বিরুদ্ধে অভিযোগ করেন। তিনি লেখেন, বিসিসিআই-এর উচিত নয় রাজনৈতিক জটিলতার জন্য আমাকে কাশ্মীর প্রিমিয়ার লীগে খেলতে না দেওয়া। হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে, ক্রিকেট সংক্রান্ত কোনও কাজের জন্য আমাকে ভারতে ঢুকতে দেওয়া হবে না। এটা হাস্যকর। ইতিমধ্যেই মন্টি পানেসর, ম্যাট প্রায়র, ফিল মাস্টার্ড এবং ওয়েইস শাহের মতো ইংরেজ ক্রিকেটাররা সরে গিয়েছেন কাশ্মীর প্রিমিয়ার লীগ থেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Masud ১ আগস্ট, ২০২১, ১১:৫৩ পিএম says : 0
Indea ke bisso criket theke bad deua hok
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন