সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচের লিঙ্ক খুঁজছেন ম্যাক্সওয়েলরা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১২:০৪ এএম

বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি হেরে সমালোচনার ঝড়ে লন্ডভন্ড ক্রিকেট অস্ট্রেলিয়া। দেশটির গণমাধ্যম এক রকম ধুয়ে দিচ্ছে দেশটির ক্রিকেট বোর্ডকে। একে তো ম্যাচ হেরেছে অজিরা। তার ওপর বাংলাদেশ ও অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি ম্যাচ দেশটির ক্রিকেট সমর্থকরা লাইভ উপভোগ করতে পারেনি।
১৯৯৪ সালে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলতে গিয়ে সে সময় প্রথম অজিদের খেলা সরাসরি সম্প্রচার করা হয়নি। এরপর এবার ঘটলো এমনটা।
বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি সিরিজ সম্প্রচারের জন্য দেশটির ফক্স স্পোর্টসকে বলাও হয়েছিল। কিন্তু জাপানে টোকিও অলিম্পিকস, হান্ডেড ক্রিকেট এবং ভারত ও ইংল্যান্ডের টেস্ট সিরিজের স্বত্ব কিনে নেওয়ায় বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি সিরিজে বিনিয়োগে আগ্রহ দেখায়নি ফক্স স্পোর্টস। এর মধ্যে আরও উল্লেখযোগ্য কারণ স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, স্তনিস, অ্যারোন ফিঞ্চ, পেট কামিন্স ও লাবুসানের মতো তারকা ক্রিকেটাররা না থাকা।
বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা আর অস্ট্রেলিয়ার সময় রাত ১০টায় খেলাগুলো শুরু হচ্ছ। টিভিতে লাইভ খেলা দেখতে না পেয়ে অজি ক্রিকেট সমর্থকরা ইউটিউবে চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। সিরিজে দ্বিতীয় টি-টোয়েন্টি শুরুর পর একটি টুইট করেন ব্যক্তিগত কারণে সফরটিতে না আসা গ্লেন ম্যাক্সওয়েল, ‘অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি খেলা দেখার লিংক আছে কারও কাছে?’ এমনকি কনুইয়ে ইনজুরি নিয়ে অস্ট্রেলিয়ায় ফিরে হোম কোয়ারেন্টাইনে থাকা নিয়মিত অধিনায়ক অ্যারোন ফিঞ্চ খেলার লাইভ স্ট্রিমিং না পেয়ে টুইট করে হতাশা প্রকাশ করেন। খেলতে রাজি হলে এখন তাদের কি আর এমন হা-হুতাশ করা লাগতো!
অথচ মিচেল স্টার্কের ভাই ব্রান্ডনের টোকিওতে ইতিহাস গড়ে অলিম্পিকসে অস্ট্রেলিয়ার হয়ে স্বর্ণপদক জয়ের মুহূর্ত মিরপুর স্টেডিয়ামে বসে অজি ক্রিকেটাররা লাইভে উপভোগ করেছিলেন। আর সেই ব্রান্ডন যখন ৮ আগস্ট অলিম্পিকসে স্বর্ণপদক ‘জিতে’ দেশে ফিরবে, তখন ভাই মিচেল স্টার্কের বাংলাদেশের বিপক্ষে শেষ টি-টোয়েন্টির লাইভ স্ট্রিমিং দেখতে পাবেন না!
এর ওপর আবার সিরিজের প্রথম দুই ম্যাচেই অজিদের অসহায় আত্মসমর্পণ। দুবার বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে ভারত, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ পর্যন্ত ১৬ ম্যাচ খেলে মোটে ৫টিতে জিতেছে মাইটি অস্ট্রেলিয়া। বাংলাদেশের বিপক্ষে এমন পারফরম্যান্স নিয়ে দেশটির ক্রিকেট বিশ্লেষকরা করছেন কাটাছেঁড়া। অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন, অস্ট্রেলিয়ার এ পারফরম্যান্স দিয়ে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সিরিজ জেতাটা হবে দিবা স্বপ্নতো বটেই, হোয়াইটওয়াশ হলেও অবাক হবেন না!

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন