শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে আটকে পড়ারা শিগগিরই ফিরতে পারবেন আমিরাতে

-সংবাদ সম্মেলনে কনসাল জেনারেল

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

বন্ধুপ্রতিম দেশ আরব আমিরাতের সাথে বাংলাদেশের সুসম্পর্ক রয়েছে। তাই আমিরাতের ভিসাধারীদের মধ্যে যারা ছুটিতে দেশে গিয়ে আটকা পড়েছেন তারা খুব শিগগিরই আমিরাতে ফিরতে পারবেন বলে জানিয়েছেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটের নবনিযুক্ত কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। তিনি বলেন, দেশে ছুটিতে থাকা লোকদের দ্রুত কর্মস্থলে ফেরাতে আমিরাত সরকারের সঙ্গে কূটনৈতিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। গত বৃহস্পতিবার কনস্যুলেটের কনফারেন্স রুমে আমিরাতে কর্মরত বাংলাদেশি গণমাধ্যম কর্মীদের নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
প্রবাসীদের নানা সমস্যার সমাধানের কথা উল্লেখ করে তিনি বলেন, প্রবাসীদের সেবা দিতে সবধরনের পদক্ষেপ নিতে কনস্যুলেট প্রস্তুত। তবে বর্তমানে প্রবাসীদের সেবা দিতে হটলাইন (হোয়াটস অ্যাপ) চালু আছে। তারপরও আরো অল্প সময়ে সেবা নিশ্চিত করতে কল সেন্টার চালুর ব্যাপারে কনস্যুলেট কাজ করছে বলে জানান কনসাল জেনারেল।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কনস্যুলেটের ডেপুটি কনসাল জেনারেল মোহাম্মদ সাহেদুল ইসলাম, কাউন্সিলর (শ্রম) ফাতেমা জাহান, কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান, দূতালয় প্রধান প্রবাস লামারং, শ্রম সচিব ফকির মনোয়ার হোসেন, ও দ্বিতীয় সচিব মোজাফফর আহমেদসহ কনস্যুলেটের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন