সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সংগ্রামে, সঙ্কটে নির্ভীক সহযাত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব: নাছিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ৬:২৫ পিএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একদিনে জাতির পিতা হননি। তিনি তের বছর কারাগারে ছিলেন, সারা জীবন লড়াই সংগ্রাম করেছেন। বেগম মুজিব সবসময় ভয় ভীতি উপেক্ষা করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিরবিচ্ছিন্ন সমর্থন করেছেন, সহযোগিতা করেছেন। জীবনে মরণে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব ছিলেন জাতির পিতার সহযোগী। সংগ্রামে, সঙ্কটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্ভীক সহযাত্রী ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব।

আজ (৮ আগস্ট, রবিবার) বিকেলে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯২ তম জন্মদিন উপলক্ষ্যে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধুকে শুধু স্বামী হিসেবে নয়, নেতা হিসেবেও গ্রহণ করেছিলেন। নির্ভীকভাবে তিনি মৃত্যু পর্যন্ত জাতির পিতার পাশে ছিলেন।

তিনি বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে রাস্ট্র প্রধানদের স্ত্রীরা কিভাবে চলে আমরা দেখি, তারা মানুষের সামনে শোপিস হিসেবে হাজির হয়। আমরা দেখি জিয়াউর রহমানের স্ত্রী খালেদা জিয়া কিভাবে চলে। তাদের সাথে বঙ্গমাতার তুলনা হয়না। তিনি দেশকে ভালোবাসতেন, মানুষকে ভালোবাসতেন। তিনি সম্পদের কথা ভাবেননি, অলঙ্কারের কথা ভাবেননি, বিত্ত বৈভবের কথা ভাবেননি। জাতির পিতার সহধর্মিণী বেগম মুজিব সন্তানদের মানুষ করেছেন, নিভৃতে মানুষের জন্য কাজ করে গেছেন। জাতির প্রয়োজনে সাহসী ভূমিকা পালন করেছেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের ঘটনা ঘটিয়েছে খুনি মোশতাক জিয়া গংরা। তারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিলো। এই কুচক্রীদের উত্তরাধিকারীরা এখনো ষড়যন্ত্রে লিপ্ত। তাদের উত্তরসূরী বিএনপি জামাত। তারা ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলা করেছিলো। দুটি ঘটনার উদ্যেশ্য এক অভিন্ন। এই অপশক্তির বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে। এরা ধর্মীয় উন্মাদনা ছড়িয়ে দিয়ে, গুজব ছড়িয়ে অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করতে চায়।

তিনি বলেন, গতকাল মির্জা ফখরুল বলেছেন করোনার দ্বিতীয় ডোজ এর পর্যাপ্ত টিকা নেই। বিএনপি মানুষকে বিভ্রান্ত করছে। মির্জা ফখরুল টিকা নিয়েছেন, তার নেত্রী টিকা নিয়েছেন আর এখন মানুষকে বিভ্রান্ত করছেন। তারা মানুষকে বিভ্রান্ত করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়।

সংগঠনে নীতি ও আদর্শবানদের যুক্ত করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, নীতিহীন - আদর্শহীন কাউকে সংগঠনে আনা যাবে না। এক খুনি মোশতাক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালিকে হত্যা করেছেন, বঙ্গমাতাকে হত্যা করেছেন, জাতির স্বপ্নকে হত্যা করেছেন। সুবিধাবাদীরা সব সময় সুযোগ খোঁজে। এদের কাছ থেকে সচেতন থাকতে হবে।

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমানের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের মহাসচিব কে এম শহিদ উল্যা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা, ক্যাপ্টেন মোয়াজ্জেম হোসেন। আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাইদ, ঢাকা মহানগর দক্ষিণের ২০ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন রতন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন