শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফিরলেন ইনিয়েস্তা, রোনালদো

প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : চোটের কারণে দু’জনই দীর্ঘদিন ছিলেন মাঠের বাইরে। এসময় বিশ্বকাপ বাছাইয়ে ম্যাচও খেলে ফেলে স্পেন ও পর্তুগাল। চোট কাটিয়ে দু’জনই প্রানের ক্লাবে ফিরেছেন আগেই, আন্দ্রেস ইনিয়েস্তা বার্সেলোনা শিবিরে আর ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদে। ফলে বিশ্বের অন্যতম দুই সেরা খেলোয়াড়ের জাতীয় দলে ফেরাটাও ছিল অনুমিতই। তাদের পেয়ে স্বস্তি প্রকাশ করেছেন তাদের কোচেরাও।
নাপোলির হয়ে দুর্দান্ত মৌসুম শুরু করা হোসে কায়েহনকেও আবার দলে ডেকেছেন স্পেন কোচ হুলেন লোপেতেগি। নাপোলিতে ৬ ম্যাচে ৫ গোল করেন এই উইঙ্গার। এছাড়া দলে ফিরেছেন সেভিয়া গোলরক্ষক সার্জিও রিকো ও দুই রিয়াল মাদ্রিদ সতীর্থ মিডফিল্ডার ইসকো ও ডিফেন্ডার নাচো। তবে দলে জায়গা হয়নি চেলসি মিডফিল্ডার সেস ফেব্রিগাস এবং ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার হুয়ান মাতার।
ইনিয়েস্তাকে পেয়ে খুশি লেপেতেগি বলেন, ‘আন্দ্রেসের ফেরাটা আমাদের জন্য দারুণ খবর। সে চোট পেয়েছিল। তাকে ফিরে পাওয়ায় আমরা খুশি। সে নিয়মিত খেলছে। ইতালির মুখোমুখি হতে আমাদের সেরা খেলোয়াড় প্রয়োজন।’ ওদিকে রোনালদোকে পেয়ে খুশির কথা জানিয়েছেন পর্তুগাল কোচ ফার্নান্ডো সান্তোসও, ‘ক্রিশ্চিয়ানো রোনালদো আছে বলে দল এবার আরো শক্তিশালী।’ রাশিয়া বিশ্বকাপ বাছাইয়ে আগামী বৃহস্পতিবার ঘরের মাঠে ইতালির বিপক্ষে খেলবে স্পেন। পরের দিন ঘরের মাঠে পর্তুগালের প্রতিপক্ষ অ্যান্ডোরা। এরপর ৯ অক্টোবর আলবেনিয়া সফরে যাবে ইনিয়েস্তারা। পরের দিন ফ্যারো আইল্যান্ডের মাঠে খেলবে রোনালদোরা। ইতালির কাছে হেরেই গেল ইউরো চ্যাম্পিয়ন্সশিপের শেষ ষোল থেকে বিদায় হয়েছিল স্পেন। ইনিয়েস্তাকে ছাড়া বিশ্বকাপ বাছাইয়ে স্পেন জিতলেও হেরে যায় রোনালদোহীন পর্তুগাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন