শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লকডাউনে মধ্যে পার্টি করায় ক্ষমা চাইলেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ৫:৪৯ পিএম

আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ গত বছরে কোভিড লকডাউনের মধ্যে তার দীর্ঘদিনের সঙ্গীর জন্য একটি জন্মদিনের পার্টি আয়োজন করেছিলেন। সম্প্রতি সেই ছবি প্রকাশ্যে এসেছে। সেই ঘটনায় শুক্রবার জনগণের কাছে ক্ষমা চাইলেন প্রেসিডেন্ট ফার্নান্দেজ।

২০২০ সালের জুলাই মাসে তোলা এবং বৃহস্পতিবার একটি স্থানীয় টিভি চ্যানেলে প্রকাশিত ছবিটিতে ফার্নান্দেজকে তার স্ত্রী ফ্যাবিওলা ইনেজের সঙ্গে বুয়েনস আইরেসের উপকণ্ঠে প্রেসিডেন্টের বাসভবনে বেশ কয়েকজন বন্ধুদের সাথে উদযাপন করতে দেখা যায়। ছবিতে কারো মুখেই মাস্ক দেখা যায়নি। এ ঘটানয় তার বিরুদ্ধে অভিশংসন প্রক্রিয়া শুরু করার জন্য বিরোধীরা আহ্বান জানিয়েছেন। ফার্নান্দেজ শুক্রবার বিকেলে জোর দিয়ে বলেছিলেন যে, ‘আমরা কিছু লুকাইনি’ এবং উল্লেখ করেছেন যে তার স্ত্রী ইনেজ ওই পার্টির আয়োজন করেছিলেন।

শুক্রবার বুয়েনস আইরেসে আয়োজিত একটি অনুষ্ঠানে ফার্নান্দেজ বলেন, ‘গত ১৪ জুলাই আমার স্ত্রী ফ্যাবিওলা ইনেজের জন্মদিনে সে তার বন্ধুদের সাথে ঘরোয়াভাবে একটি অনুষ্ঠান আয়োজন করেছিল, যা তার করা উচিত ছিল না।’ তিনি বলেন, ‘যা ঘটেছে তাতে আমি দুঃখিত এবং এমনটি আর কখনও হবে না।’

তবে বিরোধী নেতারা এখন কংগ্রেসে ফার্নান্দেজের বিরুদ্ধে অভিশংসন প্রক্রিয়া শুরু করার হুমকি দিচ্ছেন। তারা যুক্তি দিয়েছেন যে, ভাইরাসটি ছড়িয়ে পড়া রোধে প্রেসিডেন্ট তারই প্রতিষ্ঠিত বিধি লঙ্ঘন করেছেন। যদিও নিম্নকক্ষে ক্ষমতাসীন জোটের সংখ্যাধিক্য থাকায় অভিশংসন প্রস্তাব পাশ হওয়ার সম্ভাবনা খুবই কম, কিন্তু মধ্যবর্তী নির্বাচনের মাত্র তিন মাস আগে এ ঘটনা তার সরকারকে যথেষ্ট বিব্রত করবে। সূত্র : ব্লুমবার্গ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন