বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ৬:১৭ পিএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিলো, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, কালো ব্যাজ ধারণ ও দুস্থদের মাঝে রান্নাকরা খাবার বিতরণ। রোববার (১৫ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়া আবদুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিকুল আলম, এম.এসসি এর পক্ষে ইউনিট লেভেল কর্মকর্তা খ: এনায়েতুল্লাহ একরাম পলাশ এর নেতৃত্বে যুব ও স্বেচ্ছাসেবকরা এই পুষ্পমাল্য অর্পন করে। এসময় ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান তানভীর রশিদসহ যুব ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন। এর আগে ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সকল কর্মকর্তা-কর্মচারি, সকল পর্যায়ের সদস্য এবং যুব ও স্বেচ্ছাসেবকরা বুকে কালো ব্যাজ ধারণ করে।

একই দিন দুপুরে দিবসটি পালন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের বিভিন্ন পয়েন্টে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত দুস্থ ও দরিদ্র অসহায় মানুষের মাঝে রান্নাকরা খাবার বিতরণ করা হয়। ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিকুল আলম, এম.এসসি শহরের ফকিরাপুল এলাকায় অবস্থানরত ভিক্ষুকদের হাতে রান্নাকরা খাবারের প্যাকেট তুলে দিয়ে এই বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন। এসময় ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট লেভেল কর্মকর্তা খ: এনায়েতুল্লাহ একরাম পলাশ, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক ও সাবেক যুব প্রধান শাহজাহান সাজু, পিএস টু চেয়ারম্যান, জেলা পরিষদ ও জেলা রেড ক্রিসেন্ট ইউনিট জনাব শরিফুল আলম, ইউনিটের হিসাবরক্ষক মো: আরিফুর রহমান মনির, যুব প্রধান তানভীর রশিদসহ যুব ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন। পরে যুব ও স্বেচ্ছাসেবকরা শহরের বিভিন্ন এলাকায় দুস্থ ও দরিদ্র অসহায় মানুষের মাঝে রান্নাকরা খাবার বিতরণ করে।

দুস্থদের মাঝে খাবার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিকুল আলম, এম.এসসি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকীতে- সেদিনের সেই কালরাতে জাতির পিতার পরিবারের সদস্যরাসহ যারা ঘাতকের নির্মম বুলেটে প্রাণ হারিয়ে ছিলেন তাদের সবাইকে বিনম্্র শ্রদ্ধায় স্মরণ করছি। তিনি বলেন, যতদিন বাংলাদেশ থাকবে, দেশের জনগণ থাকবে, ততদিনই বঙ্গবন্ধু আমাদের জাতীয় জীবনে সকল কাজের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন। আসুন বঙ্গবন্ধুর নীতি ও আদর্শে উজ্জীবিত হয়ে সকলে মিলে গড়ে তুলি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন