শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

আফগানিস্তান-অস্ট্রেলিয়া সিরিজ স্থগিত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

আফগানিস্তানের আয়োজনে অস্ট্রেলিয়ার বিপক্ষে রশিদ-নবীদের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ স্থগিত করা হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাক্বালে সিরিজটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আফগানিস্তানের পক্ষ থেকে সিরিজ স্থগিতের কারণ হিসেবে দেখানো হয়েছে ‘লজিস্টিক ইস্যু’।
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আফগানিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ভারতে। আফগানিস্তানের হোম সিরিজও আয়োজিত হয় ভারতেই। এই সিরিজ দিয়ে তাই বিশ্বকাপের কন্ডিশনে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ ছিল অজিদের সামনে। কিন্তু ভারতের নাজুক করোনা পরিস্থিতির কারণে বিশ্বকাপের ভেন্যু বদলে গেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) ও ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) তাই যৌথ সিদ্ধান্তে উপনীত হয়েছে- অস্ট্রেলিয়ার বিপক্ষে আফগানদের হোম সিরিজ পরবর্তীতে সুবিধাজনক কোনো এক সময়ে অনুষ্ঠিত হবে। আফগানিস্তান বোর্ড অবশ্য ওয়ানডে সিরিজের পরিবর্তে ভবিষ্যতে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ আয়োজনে আগ্রহী।
সিরিজটি স্থগিত হওয়ায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অসমাপ্ত অংশে খেলতে কোনো বাধা থাকল না অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের। বিশ্বকাপের প্রাক্বালে আইপিএলের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে, অর্থাৎ বিশ্বকাপ ভেন্যুতে। বিশ্বের সেরা ক্রিকেটারদের সঙ্গে আইপিএল খেলে বিশ্বকাপের প্রস্তুতিটা সেরে রাখার এই সুযোগ হেলায় হারাতে চায়না অজিরাও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন