বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এএফসি কাপে শুভসূচনা কিংসদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৬ এএম | আপডেট : ৬:০১ পিএম, ১৯ আগস্ট, ২০২১

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপে শুভসূচনা করেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। বুধবার রাতে মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বসুন্ধরা ২-০ গোলে হারায় স্বাগতিক মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবকে।
মাজিয়া অধিনায়ক মোহামেদ ইরুফানের আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর কিংসদের পক্ষে দ্বিতীয় গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দি সিলভা রবিনহো।
এদিন ম্যাচের শুরু থেকে তেমন ধারালো আক্রমণ শানাতে পারেনি বসুন্ধরা। স্বাগতিক দল চেনা মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয়। ফলে সুযোগ তৈরি করে তারা। ম্যাচের ২ মিনিটে সতীর্থের কাট ব্যাকে বল পেয়ে ইব্রাহিম আইসাম ক্রসবারের উপর দিয়ে মারলে সুযোগ হারায় মাজিয়া।
১১ মিনিটে কিংস অধিনায়ক তপু বর্মনের ভুল পাস ধরে লং বল বাড়ান মাজিয়ার এক খেলোয়াড়। অফসাইডের ফাঁদ ভেঙে তা নিয়ন্ত্রণে নিয়ে বক্সের একটু উপর থেকে মোহাম্মদ হামজা চিপ করলে বল ক্রসবারের উপর দিয়ে বাইরে চলে যায়। ১৩ মিনিটে প্রথম সুযোগটি নষ্ট করে বসুন্ধরা। এসময় ব্রাজিলিয়ান মিডফিল্ডার জোনাথন ফের্নান্দেজের কর্নারের বলে বসুন্ধরার ইরানী ডিফেন্ডার শাফিই হেড নিলে সহজে তা আটকান মাজিয়া গোলরক্ষক।
এরপর ধীরে ধীরে ছন্দ ফিরে পায় কিংসরা। নিজেদের গুছিয়ে আক্রমণাত্মক হয়ে ওঠেন আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা ও ব্রাজিলিয়ান রবিনহো। ম্যাচের ২৫ মিনিটে এগিয়ে যায় বাংলাদেশের চ্যাম্পিয়নরা। এসময় নিজেদের সীমানা থেকে শাফিইয়ের লম্বা ক্রস নিয়ন্ত্রণে নেওয়ার জন্য ছুটেছিলেন রাউল অস্কার বেসেরা। কিন্তু তিনি বলের নাগাল পাওয়ার আগে মাজিয়ার ইরুফান বিপদমুক্ত করতে শট নেন। দূর্ভাগ্যজনকভাবে তার শটের বল গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে জড়ায় (১-০)। প্রথমার্ধেই দ্বিতীয় গোলটি পায় বসুন্ধরা কিংস। ম্যাচের ৪০ মিনিটে মাজিয়া অধিনায়ক ইরুফানের কাছ থেকে বল কেড়ে নিয়ে ডি-বক্সে ঢুকে জোরালো শটে গোল করে ব্যবধান বাড়ান রবিনহো (২-০)। দুই গোলে পিছিয়ে থেকে বিরতিতে গেলে শেষ পর্যন্ত আর ম্যাচে ফিরতে পারেনি মাজিয়া। দ্বিতীয়ার্ধে বসুন্ধরা একাধিক সুযোগ পেয়েও তা কাজে লাগাতে না পারায় ব্যবধান আর বাড়েনি। ফলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনের দল।
এদিন একই ভেন্যুতে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে ভারতের মোহনবাগান ২-০ গোলে হারায় স্বদেশী দল বেঙ্গালুরু এফসি’কে। বসুন্ধরা কিংসের পরের ম্যাচ ২১ আগস্ট এই বেঙ্গালুরু এফসির বিপক্ষেই।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন