বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

২১ আগস্টের হামলা সাজানো ছিল

সাংবাদিকদের রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, তাদেরকে (আওয়ামী লীগ) যে জায়গায় অনুমতি দেয়া হয়েছিল। সে জায়গায় না করে হঠাৎ করে অন্যখানে সমাবেশ করলো। এ থেকে বোঝা যায় যে, ২১ আগস্টের হামলা সাজানো ছিলো। এ হামলার মাধ্যমে বিএনপির ভাবমূর্তি নষ্ট করার উদ্দেশ্য ছিল বলেও মনে করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর হামলা হতে পারে-এমন তথ্য দেয়ার পরও কেন তিনি গুরুত্ব দেননি এটিই রহস্যজনক বলে মন্তব্য করেছেন রুহুল কবির রিজভী। তিনি বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা নিয়ে গত শুক্রবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন। ঢাকার সাবেক মেয়র হানিফের ছেলে সাবেক মেয়র সাঈদ খোকন বলেছেন, হামলার আগের দিন তার বাবা হানিফ তাকে আগেই বলেছিলেন যে, নেত্রীর ওপর হামলা হতে পারে। এই তথ্যটা তাকে (শেখ হাসিনা) জানাও। সাঈদ খোকন ঘটনার আগের দিন নেত্রীকে জানিয়েছেন যে, আপনার বাসায় বা যাতায়াত পথে আক্রমণ হতে পারেএ কিন্তু এই বিষয়টা নেত্রী শেখ হাসিনা কোন আমলে নেন নাই। এইটা আমাদের কাছে প্রশ্ন দেখা দিয়েছে, কেন এই বিষয়টা তিনি ( শেখ হাসিনা) গুরুত্ব দিলেন না? আমলে নিলেন না।

গতকাল শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
বিএনপির এই মুখপাত্র বলেন, এই সরকারের আন্দোলনের ফসল এক-এগারোর সরকারের সময় এই হামলা মামলা নিয়ে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নাম চার্জশিটে আসেনি। সে সময় অনেক তদন্ত করেছে। কিন্তু এই সরকার ক্ষমতায় এসে তাদের লোক যারা নির্বাচন করবে পোস্টার ছাপিয়েছে তাকে তদন্ত কর্মকর্তা বানিয়ে তদন্ত করে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নাম দিয়েছে। এতে স্পষ্ট হয় এটা একদম পরিকল্পিত, উদ্দেশ্যপ্রণোদিত। এসব ঘটনায় সব সময় আমরা নিন্দা জানাই। কিন্তু এই সরকার সঠিক তদন্তের মাধ্যমে কারা জড়িত তাদের বের করার আন্তরিকতা এদের মধ্যে আমরা দেখতে পাইনি।

রিজভী বলেন, সে সময় বিএনপি ক্ষমতায় ছিল কিন্তু তারা বিএনপিকে কোনো সহযোগিতা করেনি। তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সুধাসদনে দেখতে গিয়েছিলেন তাকে ঢুকতে দেয়া হয়নি। তদন্তের বিষয়ে আলোচনা করতে চেয়েছিলেন তাও তারা করেন নাই। সবকিছু বিবেচনা করে দেখলে এবং সাঈদ খোকনের তথ্য থেকে বুঝা যায় এখানে রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য করা হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, এই সরকার মুফতি হান্নানকে নির্যাতন করে তার স্বাক্ষর নিয়েছিল কিন্তু পরবর্তীকালে তিনি সেটা অস্বীকার করেছে এবং বলেছে আমাকে নির্যাতন করে স্বাক্ষর নেয়া হয়েছে। এ থেকে বোঝা যায়, এ সরকার জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার জন্য উঠেপড়ে লেগেছে। সাঈদ খোকন যে তথ্য দিয়েছিল তারা সতর্ক হতে পারত বা সরকারের সঙ্গে আলোচনা করতে পারত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন