শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কায়রো-ঢাকা-কায়রো ফ্লাইট পরিচালনা করবে মিসর এয়ার

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

কায়রো-ঢাকা-কায়রোতে সরাসরি ফ্লাইট পরিচালনা করতে মিশর এয়ার এবং ঢাকা এভিয়েশন লিমিটেডের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি অনুযায়ী আগামী নভেম্বর থেকে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করবে মিশর এয়ার।

গতকাল সোমবার কায়রোর বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। দূতাবাস জানায়, গত বুধবার (১৮ আগস্ট) কায়রো-ঢাকা-কায়রোতে সরাসরি ফ্লাইট পরিচালনা করতে মিশর এয়ার এবং ঢাকা এভিয়েশন লিমিটেডের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।
মিশর এয়ারের পক্ষে এয়ারলাইন্সটির ভাইস প্রেসিডেন্ট এল্ডএমার দাশ ও ঢাকা এভিয়েশনের পক্ষে সৈয়দ আলী সামি চুক্তি স্বাক্ষর করেন। মিশরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মনিরুল ইসলাম চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দূতাবাস জানায়, মিশর এয়ার গুরুত্বপূর্ণ পর্যটন খাতকে শক্তিশালী করতে কায়রো-ঢাকা কায়রোতে সরাসরি ফ্লাইট চালু করতে সম্মত হয়েছে। তবে এটি দুবাই এবং ইস্তাম্বুলের বিকল্প হিসেবে ইউরোপ ও উত্তর আমেরিকার জন্য নির্ধারিত বাংলাদেশি যাত্রী এবং কার্গোর জন্য একটি বিকল্প সরবরাহ করবে। এতে আমাদের প্রবাসী এবং ব্যবসায়ীরাও উপকৃত হবেন বলে আশা করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন