শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ব্র্যাক ও ডেটল-এর মধ্যকার সমঝোতা চুক্তি স্বাক্ষরিত

গর্ভবতী মায়েদের মাঝে সচেতনতা বৃদ্ধির ও স্বাস্থ্যসুরক্ষায় হাইজিন সামগ্রী প্রদানের উদ্যোগ নিয়েছে উভয় প্রতিষ্ঠান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ৭:২৬ পিএম

ব্র্যাক এবং ডেটল গর্ভবতী মায়েদের ব্যক্তিগত পরিচ্ছন্নতা নিশ্চিত করতে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। এই সমঝোতার কাজের অংশ হিসেবে দেশের বিভিন্ন স্থানে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করা হবে এবং হাইজিন চর্চায় উদ্বুদ্ধ করতে বিনামূল্যে ডেটল সাবান প্রদান করবে ব্র্যাক এবং ডেটল । আজ (২৬ আগস্ট) চুক্তি অনুযায়ী, ব্র্যাক-এর স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচী প্রোগ্রাম (ব্র্যাক এইচএনপিপি)-কে সুরক্ষা সামগ্রী দিবে ডেটল। পরবর্তীতে ব্র্যাক-এর দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত স্বাস্থ্যকর্মীবৃন্দ ১ লক্ষাধিক গর্ভবতী মায়েদের কাছে সেই সকল হাইজিন সুরক্ষা সামগ্রী পৌঁছে দেবে এবং স্বাস্থ্যবিধি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য ও নিয়মাবলী সম্পর্কে সচেতন করে তুলবে। চলতি বছরের আগস্ট ও সেপ্টেম্বর মাসজুড়ে অব্যাহত থাকবে এই কার্যক্রম।

কার্যক্রমের অংশ হিসেবে, মায়েদের যথাযথভাবে হাত ধোয়া এবং স্বাস্থ্যবিধি সম্পর্কে অবগত ও সচেতন করে তুলবে ব্র্যাক। মূলত গর্ভকালীন যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার প্রয়োজনীয়তা সম্পর্কে সকলকে সচেতন করে তোলাই এই উদ্যোগের মূল লক্ষ্য।

রেকিট বেনকাইজার বাংলাদেশ-এর মার্কেটিং ডিরেক্টর নুসরাত জাহান বলেন, “বিশ্ব ব্যাংক-এর একটি তথ্য অনুযায়ী প্রতি ১০০০ জন শিশুর মধ্যে ৩০.৮ জন শিশু (৫ বছরের নিচে) মৃত্যুবরণ করে, যার অন্যতম প্রধান কারণ হাইজিন চর্চার ঘাটতি। তাই গর্ভবতী মায়েদের মধ্যে ব্যক্তিগত পরিচ্ছন্নতা সম্পর্কে সচেতনতা গড়ে তোলা এবং তাদের সুরক্ষা নিশ্চিত করা অতীব জরুরি। আমাদের সাথে যৌথ উদ্যোগ গ্রহণের জন্য ব্র্যাক-কে ধন্যবাদ এবং এর মাধ্যমে দেশজুড়ে আমরা একটি ইতিবাচক পরিবর্তন আনতে পারবো বলে আমি আশাবাদী।”

ব্র্যাক এইচএনপিপি’র ডিরেক্টর ডা. মোর্শেদা চৌধুরী বলেন, “দেশ ও জনগণের কল্যাণে এবং সকলের সুস্বাস্থ্য নিশ্চিত করতে ব্র্যাক সর্বদাই নিয়োজিত। গর্ভবতী নারীদের প্রয়োজন বাড়তি যত্ন ও সুরক্ষা। তবে নিজেদেরও কিছু স্বাস্থ্যবিধি ও নিয়ম মেনে চলতে হবে। আমাদের এই কার্যক্রমের মাধ্যমে আমরা এই সকল বিষয়গুলো সম্পর্কে তাদের সচেতন করে তুলবো। আমি আশা করি ডেটল-এর সাথে যুক্ত হওয়ার ফলে সেই কাজটি আরও সহজ হবে।”

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
অন্তুু ৯ সেপ্টেম্বর, ২০২১, ১:০৫ এএম says : 0
কিভাবে এই সেবা পাব
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন