বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিমানের ফ্লাইটের ভারতে জরুরি অবতরণ

মধ্য আকাশে পাইলট অসুস্থ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

ওমানের রাজধানী মাস্কাট থেকে ঢাকায় আসার পথে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট ভারতের নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। ফ্লাইটটির এক পাইলট হঠাৎ অসুস্থবোধ করায় জরুরি অবতরণের সিদ্ধান্ত নেওয়া হয়। গতকাল শুক্রবার এ ঘটনা ঘটে। বিমানবন্দর ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্র জানায়, ওই ক্যাপ্টেনের নাম নওশাদ আতাউল কাইউম। ফ্লাইটটি মহারাষ্ট্র রাজ্যের নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণের পর তাকে দ্রæত ককপিট থেকে বের করে স্থানীয় হোপ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. আবু সালেহ্ মোস্তফা কামাল বলেন, পাইলটের চিকিৎসা চলছে, তিনি রেসপন্স করছেন। চিকিৎসকরা ছাড়পত্র দিলেই তিনি দেশে ফিরবেন। সেই উড়োজাহাজ ও যাত্রীদের ঢাকায় ফিরিয়ে আনার ব্যবস্থা নেওয়া হচ্ছে। তিনি জানান, ঢাকা থেকে দুবাইগামী একটি ফ্লাইটে অতিরিক্ত পাইলট ও ক্রু ভারতের নাগপুরে নামিয়ে দিয়ে আসা হবে। তারা উড়োজাহাজ ও যাত্রীদের নিয়ে ঢাকায় ফিরবেন।

জানা গেছে, ফ্লাইটটিতে ১২৪ জন যাত্রী ছিলেন। উড়োজাহাজের কোনও ক্ষয়ক্ষতি হয়নি, যাত্রীরাও নিরাপদে আছেন। যাত্রীদের এয়ারক্রাফট থেকে নামিয়ে টার্মিনালের লাউঞ্জে নেওয়া হয়েছে। বিমান জানিয়েছে, মাস্কাট-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের শিডিউল ফ্লাইট বিজি-০২২ মোট ১২৪ জন যাত্রী নিয়ে ঢাকা আসার পথে মধ্য আকাশে পাইলট হঠাৎ শারীরিকভাবে অসুস্থ বোধ করেন। এ কারণে ভারতের মহারাষ্ট্রের নাগপুরের ড. বাবা সাহেব আম্বেদকার আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় সকাল ১০টা ৪০ মিনিটে ফ্লাইটটি জরুরি অবতরণ করে। বিমান সূত্র জানায়, ফ্লাইটটি ভারতের রায়পুরের আকাশে থাকাকালে পাইলট অসুস্থ বোধ করেন। এ সময় জরুরি অবতরণের জন্য কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি) এর সঙ্গে যোগাযোগ করা হলে তারা নিকটতম নাগপুর এয়ারপোর্টে অবতরণ করার পরামর্শ দেয়। সে অনুযায়ী ফ্লাইটটি নাগপুরে অবতরণ করে। অবতরণের পর বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজটির ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমকে হোপ হাসপাতালে জরুরি বিভাগে ভর্তি করে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। বর্তমানে তার শারীরিক অবস্থা উন্নতির দিকে। বিমানের দিল্লি অফিসের কান্ট্রি ম্যানেজারকে জরুরিভিত্তিতে যাত্রী, ক্রু ও ফ্লাইটের বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার জন্য নাগপুর পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন