বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ

ফেরি চলাচল ব্যাহত

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল চরমভাবে ব্যহত হচ্ছে। এতে করে দৌলতদিয়া ঘাট এলাকায় সৃষ্টি হচ্ছে নদী পার হতে আসা যানবাহনের দীর্ঘ সারি। জানা গেছে, পদ্মার পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় পদ্মায় তীব্র স্রোত সৃষ্টি হয়েছে। সে কারণে প্রতিটি ফেরির নদী পার হতে স্বাভাবিক সময়ের চেয়ে প্রায় দ্বিগুণ সময় লাগছে এবং ফেরি ট্রিপ সংখ্যাও কমে গেছে। এদিকে বাংলাবাজার-শিমুলিয়া ঘাটে ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাট এলাকায় যানবাহনের চাপ বাড়ছে প্রতিদিন। জনদুর্ভোগ কমাতে যাত্রীবাহী যানবাহন ও কাঁচামাল ভর্তি ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে নদী পারাপার করছে ঘাট কর্তৃপক্ষ।
গতকাল সরেজমিনে দেখা গেছে, ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে অন্তত ৪ কিলোমিটারজুড়ে অপচনশীল পণ্যবাহী ট্রাকের সারি। ঘাট থেকে প্রায় ১২ কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড় রাজবাড়ী কুষ্টিয়া আঞ্চলিক
মহাসড়কে প্রায় ২ কিলোমিটার এলাকাজুড়ে অপচনশীল পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে ঘাটের উপর চাপ কমাতে। গোয়ালন্দ মোড় থেকে সিরিয়াল অনুযায়ী পর্যায়ক্রমে ঘাটের উদ্দেশে প্রতিটি ট্রাককে ছেড়ে দেওয়া হচ্ছে।
ট্রাক চালক মাসুদ মোল্লা বলেন, আমি বোয়ালমারী সালতার বাজার থেকে ট্রাক লোড করে রাত ১০টা সময় গোয়ালন্দ মোড়ে এসে সিরিয়ালে আটকা পড়ি। গতকাল সকালে গোয়ালন্দ মোড় থেকে এসে আবার দৌলতদিয়া ঘাটে লম্বা সিরিয়ালে আটকা পড়েছি। বেলা ১টা বাজে এখনো ফেরির দেখা মেলেনি। কখন ফেরির দেখা পাবো জানি না।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশনের (বিআইডবিøটিসি) দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. জামাল হোসেন বলেন, বাংলাবাজার-শিমুলিয়া ফেরি ঘাট বন্ধ থাকায় এই ঘাটে যানবাহনের চাপ রয়েছে। তবে নদীতে তীব্র স্রোতের কারণে কিছুটা ফেরি চলাচল ব্যহত হচ্ছে। এই নৌরুটে ১৮টি ফেরি চলাচল করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন