শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্পেনের প্রতিশোধের পালা

প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এবারের ইউরোয় একটু আগেভাগেই বিদায় নিতে হয়েছিল আগের দুই বারের চ্যাম্পিয়ন স্পেনকে। শেষ ষোলর সেই ম্যাচে ভিসেন্তে দেল বস্কের শিষ্যদের প্রতিপক্ষ ছিল অ্যান্তোনিও কোন্তের ইতালি। এরপর এই প্রথম পরস্পরের মুখোমুখি হচ্ছে দুই দল। রাশিয়া বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের খেলায় প্রতিশোধের ম্যাচে আজ ইতালিকে আতিথ্য দেবে স্পেন।
ইউরোর পর পর দুই দলেই হয়েছে কোচের পরিবর্তন। দেল বস্কের জায়গায় এসেছেন হুলেন লোপেতেগুই আর কোন্তের চেয়ারে বসেছেন জিয়ামপিয়েরো ভেন্তুরা। দায়িত্ব নিয়েই বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে লিচেনস্টেইনকে ৮-০ গোলে উড়িয়ে সামর্থের প্রমাণ দেন লোপেতেগুই। ভেন্তুরা অবশ্য এদিক দিয়ে একটু পিছিয়েই আছেন বলা যায়। বিশ্বকাপ বাছাইয়ে ইজরাইলকে তার দল ৩-১ গোলে হারালেও প্রীতি ম্যাচে একই ব্যবধানে ফ্রান্সের কাছে হারতে হয়েছিল তার দলকে।
চোটের কারণে বাছাইপর্বের প্রথম ম্যাচে ছিলেন না আন্দ্রেস ইনিয়েস্তা। এবার তাকে দলে পাচ্ছেন লোপেতেগুই। নাপোলির হয়ে দুর্দান্ত মৌসুম শুরু করা হোসে কায়েহনকেও আবার দলে ডেকেছেন স্পেন কোচ। নাপোলিতে ৬ ম্যাচে ৫ গোল করেন এই উইঙ্গার। এছাড়া দলে ফিরেছেন সেভিয়া গোলরক্ষক সার্জিও রিকো ও দুই রিয়াল মাদ্রিদ সতীর্থ মিডফিল্ডার ইসকো ও ডিফেন্ডার নাচো। তবে দলে জায়গা হয়নি চেলসি মিডফিল্ডার সেস ফেব্রিগাস এবং ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার হুয়ান মাতার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন