সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

শেয়ারবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ফরচুন সুজ

প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলন করা চামড়া খাতের কোম্পানি ফরচুন সুজ লিমিটেডের তালিকাভুক্তির অনুমোদন দিয়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)-এর পরিচালনা পর্ষদের সভায় এ কোম্পানিকে তালিকাভুক্তির অনুমোদন দেয়া হয়।
জানা যায়, আইপিও লটারিতে বরাদ্দকৃত শেয়ার সেন্টাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ বিও হিসেবে জমা করার পরই দেশের উভয় স্টক এক্সচেঞ্জে আনুষ্ঠানিকভাবে লেনদেন শুরু করবে। এর আগে গত ২১ সেপ্টেম্বর এ কোম্পানির আইপিও লটারির ড্র হয়। গত ১৬ আগস্ট থেকে ২৮ আগস্ট পর্যন্ত এ কোম্পানির আইপিও সাবস্ক্রিপশন চলে। শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৫৭৯তম সভায় কোনো প্রকার প্রিমিয়াম ছাড়া এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়।
কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে শেয়ারবাজার থেকে ২২ কোটি টাকা সংগ্রহ করে। শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলন করে কোম্পানির ভবন নির্মাণ, মেশিন ও সরঞ্জাম ক্রয় এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে বলে জানায় কোম্পানিটি। কোম্পানিটির সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ টাকা ২২ পয়সা (ওয়েটেড এভারেজ) এবং নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) ১৩ টাকা ৭৫ পয়সা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন