শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কোরআন-সুন্নাহ ভিত্তিক সমাজ গঠনে কর্মীদের ভূমিকা তাৎপর্যপূর্ণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ৮:০৫ পিএম

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছাত্রনেতা মো. মনজুরুল করিম মহসিন বলেন, মহান আল্লাহ এই পৃথিবীতে মানব জাতিকে প্রেরণ করেছেন তাঁর ইবাদত-বন্দেগী পালন করার জন্য। এজন্য মানুষকে দ্বীন শিক্ষা দিয়ে তার রবের পথে আহবান জানানোর জন্য অসংখ্য নবী-রাসুল (সা.) মহান আল্লাহর পক্ষ থেকে যুগে যুগে প্রেরিত হয়েছেন। মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর পরবর্তী সময়ে সাহাবায়ে কিরাম, তাবিঈনে কিরামসহ সময়ে সময়ে আউলিয়ায়ে কিরাম দ্বীনের পথে মানুষকে আহ্বান জানানোর দায়িত্ব আনজাম দিয়েছেন। সহীহ আকীদা ও আদর্শ ভিত্তিক ইসলামি সংগঠনের কর্মীরা হলেন তাঁদের প্রকৃত উত্তরসূরি। মহান এই দায়িত্ব পালনের নিমিত্তে ইসলামি সংগঠনের কর্মীদের পরিশুদ্ধ জীবন ও উত্তম চরিত্রের অধিকারী হওয়া প্রয়োজন।

ইসলামি সংগঠনের কর্মীরা হবেন নম্র-ভদ্র, বিনয়ী, সাহসী, অহংকারমুক্ত ও আত্মসমালোচক। সমাজ থেকে যাবতীয় শিরক-বিদআত, অপসংস্কৃতি ও কুসংস্কারমূলক কার্যক্রম উৎপাটন করে কোরআন-সুন্নাহ ভিত্তিক সমাজ গঠনে ইসলামি সংগঠনের কর্মীদের একনিষ্ঠ হতে হবে। শুধুমাত্র দ্বীনের পথে আহ্বান জানিয়েই ক্ষান্তি নয় বরং ঈমান-আকিদা বিধ্বংসী বাতিল মতবাদের বিরুদ্ধে আপোষহীন লড়াই চালিয়ে যাওয়া ইসলামি সংগঠনের কর্মীদের অন্যতম দায়িত্ব ও কর্তব্য।

আজ মঙ্গলবার বিকেল ৩টায় সিলেট প্রেসক্লাবে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরীর ৯নং ওয়ার্ড শাখা আয়োজিত ইসলামি সংগঠনের কর্মীদের দায়িত্ব ও কর্তব্য শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শাখা সভাপতি শাহরিয়ার আহমদ শামীমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. কামিল হোসেনের পরিচালনায় সেমিনারে প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেন।

আরো বক্তব্য রাখেন সংগঠনের সিলেট মহানগরীর সহ-সভাপতি মো. আতিকুর রহমান সাকের, সহ-সাধারণ সম্পাদক কাওছার হামিদ সাজু, সাংগঠনিক সম্পাদক এম. শামছ উদ্দিন, শাবিপ্রবির প্রচার সম্পাদক জুবেল আহমদ, সিলেট মহানগরীর সহ-প্রশিক্ষণ সম্পাদক এফ কে জুনেদ আহমদ, সিলেট (পূর্ব) জেলার সহ-প্রশিক্ষণ সম্পাদক মো. জায়দুর রহমান ও সিলেট সরকারি আলিয়া মাদরাসা সভাপতি মো. আজফল হোসেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন