শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

অবিলম্বে নির্বাচন দিয়ে ডাকসুকে কার্যকর প্রতিষ্ঠানে রুপান্তর করুন

ইশা ছাত্র আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ৬:৪৯ পিএম

নানামুখী আন্দোলন সংগ্রাম ও প্রতিবাদের পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন গত ১১ মার্চ’১৯ অনুষ্ঠিত হয়। ঢাবি শিক্ষার্থী ও গণমানুষের প্রত্যাশা ছিল ডাকসুর অচলাবস্থা নিরসন হয়ে নিয়মিতই অনুষ্ঠিত হবে ডাকসু নির্বাচন। কিন্তু ২০২০ সালের ২৩ মার্চ সর্বশেষ নির্বাচিতদের মেয়াদ শেষ হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের স্বদিচ্ছার অভাবে পুনরায় অনিশ্চয়তার মুখে পড়েছে ডাকসু। ছাত্র সংসদ নির্বাচন না থাকায় ক্যাম্পাসে নৈরাজ্য সৃষ্টি হচ্ছে। শিক্ষার স্বাভাবিক পরিবেশ ব্যাহত হওয়াসহ নিয়মতান্ত্রিক রাজনৈতিক নেতৃত্ব তৈরির পথও রুদ্ধ হচ্ছে। অবিলম্বে ডাকসুর পরবর্তী নির্বাচনের তফসিল ঘোষণা করতে হবে। পাশাপাশি স্থানীয় ও তৃণমূল পর্যায়েও দক্ষ নেতৃত্ব তৈরির লক্ষ্যে সকল ক্যাম্পাসে ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাব এর ভি.আই.পি লাউঞ্জে ইশা ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় কমিটি আয়োজিত “ডাকসু নির্বাচনে ইশা ছাত্র আন্দোলন; রাজনীতির নয়া মেরুকরণ” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়ামের অন্যতম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী এসব কথা বলেন।
সভায় সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম বলেন, আমরা ক্যাম্পাসকে মুক্ত চিন্তার উন্মুক্ত প্রাঙ্গণ হিসেবে দেখতে চাই। সকল মত ও পথের সহাবস্থান নিশ্চিত করে ক্যাম্পাসে ছাত্রবান্ধব ও গঠনমূলক রাজনীতির চর্চা চাই। ক্যাম্পাসকে ভয়-ভীতির রণক্ষেত্র না বানিয়ে নিয়মতান্ত্রিক রাজনীতি চর্চার অভয়ারণ্য তৈরি করতে প্রশাসনের আন্তরিকতা চাই।

সংগঠনের সেক্রেটারী জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমিন এর সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজি আতাউর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সাবেক অধ্যাপক ড.আব্দুল লতিফ মাসুম, ইসলামী ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা রুহুল আমিন সাদি, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর সাবেক কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ, এম. হাছিবুল ইসলাম, আতায়ে রাব্বি-মাহমুদ-শরীয়াতুল্লাহ প্যানেলের প্রধান সমন্বয়ক ও কেন্দ্রীয়সহ সভাপতি শরীফুল ইসলাম রিয়াদ, শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম ও ইশা ছাত্র আন্দোলন এর ভিপি প্রার্থী আতায়ে রাব্বি প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন