মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

পল্লী সঞ্চয় ব্যাংকের এমডি হলেন খন্দকার আতাউর রহমান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ৮:১১ পিএম

রূপালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতাউর রহমান পদোন্নতি পেয়ে পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন। পল্লী সঞ্চয় ব্যাংকে যোগদানের পূর্বে তিনি রাষ্ট্র মালিকানাধীন রূপালী ব্যাংক লিমিটেডে উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। এর আগে তিনি জনতা ব্যাংক লিমিটেডে মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। রোববার (১৩ সেপ্টেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এক প্রজ্ঞাপনের মাধ্যমে খন্দকার আতাউর রহমানকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি প্রদান করে পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ প্রদান করেন।

খন্দকার আতাউর রহমান ১৯৮৮ সালে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির মাধ্যমে সিনিয়র অফিসার হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে জনতা ব্যাংক লিমিটেডে যোগদান করেন।

দীর্ঘ ৩৩ বছরের চাকরি জীবনে তিনি জনতা ব্যাংকের বিভিন্ন শাখা, প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ ডিভিশনের প্রধান, ষ্টাফ কলেজের প্রিন্সিপাল এবং রূপালী ব্যাংকের ডিএমডি হিসেবে প্রশাসন ও মানব সম্পদ, আইসিটি, মোবাইল ব্যাংকিং , সংস্থাপন ও ওয়েলফেয়ার, ইঞ্জিনিয়ারিং, ঋণ প্রশাসন, মার্কেটিং, রেমিট্যান্স, এন্টি মানি লন্ডারিং, রিস্ক ম্যানেজমেন্ট, অডিট এন্ড ইন্সপেকশন, কমপ্লায়েন্স, মনিটরিং, রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমিসহ অসংখ্য ডিভিশনের দায়িত্ব পালন করেন। এছাড়া ঢাকা দক্ষিণ, চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের ব্যবসায়িক ও প্রশাসনিক কার্যক্রম তদারকির দায়িত্ব পালন করেন। তিনি রূপালী ব্যাংকের হেড অব আইসিসি, চীফ রিস্ক অফিসার এবং ক্যামেলকো হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি রূপালী ব্যাংক সিকিউরিটিজ লি. এর পরিচালনা পরিষদের একজন পরিচালক হিসেবে এবং আইসিবির নেতৃত্বে গঠিত ডাটা রিকভারি সাইট লিমিটেড এর পরিচালনা পরিষদের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

খন্দকার আতাউর রহমান ১৯৮৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে অনার্স এবং ১৯৮৪ সালে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি ইনস্টিটিউট অফ ব্যাংকার্স বাংলাদেশ-এর একজন ডিপ্লোমেট এসোসিয়েট (ডিএআইবিবি)। তিনি সিঙ্গাপুর মালয়েশিয়া ও ভারতে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেছেন। তিনি ময়মনসিংহের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত, তার সহধর্মিণী একজন শিক্ষিকা, একমাত্র পুত্র অস্ট্রেলিয়ার একটি বিশ্ববিদ্যালয়ে ও কন্যা মেডিক্যাল কলেজে অধ্যয়নরত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন