বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

প্রোটিয়াদের লঙ্কাওয়াশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ হারেরই যেন প্রতিশোধ নিলো দক্ষিণ আফ্রিকা। লঙ্কানদের সঙ্গে ২-১ ব্যবধানে সিরিজ হারার পর অন্যরকম প্রোটিয়াদের দেখা মিলল টি-টোয়েন্টি সিরিজে। দাসুন শানাকার দলকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে বিশ্বকাপের আগে নিজেদের শক্তির জানান দিলো দক্ষিন আফ্রিকা। গতপরশু সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে লঙ্কানদের ১০ উইকেটের বড় ব্যবধানে হারাল প্রোটিয়ারা।
কলম্বোতে টস জিতে ব্যাটিং নিয়ে প্রথম দিকে হোচট খায় স্বাগতিকরা। দ্বিতীয় ওভারে তাদের প্রথম উইকেটের পতন ঘটে। তৃতীয় ও চতুর্থ ওভারে দলীয় ২৮ রানে আরো দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় লঙ্কানরা। ইনিংসের শেষ দিকে চামিকা করুনারতেœর ১৯ বলে ২৪ রান কিছুটা ভরসা দেয় দলটিকে। তবে মহারাজদের স্পিন জাদুতে ১২০ রানের বেশি তুলতে পারেনি শ্রীলঙ্কা। স্পিনার বিওর্ন ফরচুন ২১ রানে ও ফাস্ট বোলার কাগিসো রাবাদা ২৩ রানে ২ টি উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট নেন কেশাভ মহারাজ, এইডেন মার্করাম ও উইয়ান মুল্ডার।
১২০ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫তম ওভারে ১০ উইকেট হাতে রেখেই জয় পেয়ে যায় সফরকারীরা। কুইন্টন ডি কক ৪৬ বলে ৫৯ রান করে ও রিজা হেনড্রিকস ৪২ বলে ৫৬ রান করে অপরাজিত ছিলেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এ নিয়ে তৃতীয়বারের মতো ১০ উইকেটের জয় পেল প্রোটিয়ারা।
এই ম্যাচে দুর্দান্ত ব্যাটিংয়ের ফলে ডি কক ম্যাচসেরা হন ও সেই সঙ্গে তিন ম্যাচে দু’টি ৫০ ও একটি ৩০ পেরোনো ইনিংস খেলে সিরিজসেরার পুরস্কার লাভ করেন। আগামী ২৩শে অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে দক্ষিন আফ্রিকা।
বিশ্বকাপের আগে এই ধবলধোলাই দলকে বড় অনুপ্রেরণাই যোগাবে বলে মনে করছেন দলটির অধিনায়ক। ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় কেশভ মহারাজ বলেন, ‘আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এই সিরিজ জয় আমাদের অনুপ্রেরনা দিবে। ওয়ানডে সিরিজ হারের পর এই জয় আমাদের প্রয়োজন ছিল।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন