মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আজ মুখোমুখি মুম্বাই-চেন্নাই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ আইপিএলের প্রথম খেলায় মুম্বাই ইন্ডিয়ান্স চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে। ভক্তরা ১৬ সেপ্টেম্বর থেকেই টুর্নামেন্টের বাকি অংশের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে টিকিট কেনার সুযোগ পেয়েছেন।
আজ থেকে সংযুক্ত আরব আমিরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) পুনরায় শুরু হলে ভক্তরা স্টেডিয়ামে ফিরে আসবেন বলে আশা করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।
পাঁচবারের চ্যাম্পিয়ন এবং বর্তমান শিরোপাধারী মুম্বাই ইন্ডিয়ানস তিনবারের আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের সঙ্গে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচে লড়বে। এই ম্যাচটি একটি গুরুত্বপূর্ণ উপলক্ষ হবে। কারণ কোভিড-১৯ পরিস্থিতির কারণে সংক্ষিপ্ত বিরতির পর আইপিএল ভক্তদের স্টেডিয়ামে স্বাগত জানাবে।

সরে দাঁড়ালেন যেসব তারকা
চেন্নাই সুপার কিংস : আইপিএল চলতি আসরের প্রথমার্ধে অস্ট্রেলিয়ার তারকা পেসার জশ হ্যাজেলউডের পরিবর্তে অসি তারকা জেসন বেহরেনডর্ফকে দলে নিয়েছিল। করোনার কারণে টুর্নামেন্ট মাঝপথে স্থগিত হয়ে যাওয়ায় চেন্নাইয়ের জার্সিতে মাঠে নামা হয়নি বেহরেনডর্ফের।
দিল্লি ক্যাপিটালস : চোটের কারণে আগেই আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নেন ইংলিশ তারকা পেসার ক্রিস ওকস, তার পরিবর্তে দিল্লি দলে নিয়েছিল অস্ট্রেলিয়ার বেন ডারশিসকে।
কলকাতা নাইট রাইডার্স : প্যাট কামিন্স আগেই জানিয়ে দিয়েছিলেন যে তিনি আইপিএলের দ্বিতীয়ার্ধে অংশ নেবেন না। তার পরিবর্তে কেকেআর দলে নেয় নিউজিল্যান্ডের তারকা পেসার টিম সাউদিকে।
পাঞ্জাব কিংস : ঝাই রিচার্ডসন, রিলি মেরেডিথ ও ডেভিড মালান টুর্নামেন্টে অংশ নেবেন না। তাদের পরিবর্তে পাঞ্জাব দলে নিয়েছে ন্যাথান এলিস, আদিল রশিদ ও এডেন মার্কওরামকে।
রাজস্থান রয়্যালস : বেন স্টোকস, জোফ্রা আর্চার, জস বাটলার ও অ্যান্ড্রু টাইকে দলে পাবে না রাজস্থান। তাদের পরিবর্তে ওশান থমাস, এভিন লুইস, তাবরিজ শামসি ও গ্লেন ফিলিপসকে দলে নিয়েছে রাজস্থান।
রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু : বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি পাচ্ছে না অ্যাডাম জাম্পা, ফিন অ্যালেন, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন ও ওয়াশিংটন সুন্দরকে। কোহলিরা বদলি হিসেবে দলে নিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা, টিম ডেভিড, দুষ্মন্ত চামিরা, জর্জ গার্টন ও আকাশ দীপকে।
সানরাইজার্স হায়দরাবাদ : জনি বেয়ারস্টো শেষ মুহূর্তে আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। তার পরিবর্তে হায়দরাবাদে খেলবেন শেরফান রাদারফোর্ড।
মুম্বাই ইন্ডিয়ান্স : মুম্বাই ইন্ডিয়ান্সের স্কোয়াডে কোনো রদবদল হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন