শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সম্পদের তদন্ত করতে দুদককে নির্দেশ দিলেন হাইকোর্ট

রাজারবাগ পীরের বিরুদ্ধে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

রাজারবাগ দরবার শরীফের সব সম্পদের বিষয়ে তদন্ত করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রিটের প্রাথমিক শুনানি শেষে গতকাল রোববার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ নির্দেশ দেন। এছাড়া রাজারবাগ দরবার শরীফের সঙ্গে কোনো জঙ্গি সম্পৃক্ততা রয়েছে কি না সেটি তদন্ত করতেও কাউন্টার টেররিজম ইউনিটকে নির্দেশ দেয়া হয়েছে। রিটকারীদের মামলা প্রতারণামূলক কি-না, সিআইডিকে এ বিষয়ে তদন্ত করতে বলা হয়েছে। রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর রাজারবাগ পীর ও তার চক্র দ্বারা দেশব্যাপী দায়ের গায়েবি মামলার তদন্ত চেয়ে রিট করেন ভুক্তভোগী ৮ পরিবার। ভুক্তভোগীদের মধ্যে, ৭ বছরের শিশু, মহিলা, মুক্তিযোদ্ধার সন্তান, মাদরাসার শিক্ষক, ব্যবসায়ী রয়েছেন।

রিটে রাজারবাগ পীর ও তার চক্র দ্বারা দেশব্যাপী আবেদনকারীদের বিরুদ্ধে মিথ্যা, বিভ্রান্তিকর, মানহানিকর মামলা দায়েরের বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা নেয়া হবে না- এই মর্মে রুল চাওয়া হয়েছে। এছাড়া রাজারবাগ শরীফ ও পীর দিল্লুর রহমানের সম্পত্তি এবং ব্যাংক হিসাব তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে দুদক চেয়ারম্যানের প্রতি নির্দেশনা চাওয়া হয়। আবেদনকারীদের বিরুদ্ধে সারা দেশে করা মামলার বিষয়ে একটি তদন্ত চাওয়া হয়েছে। ভুক্তভোগী পরিবারের সদস্যরা নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা চান। রিট আবেদনে স্বরাষ্ট্র সচিব ও আইজিপিসহ ২০ জনকে বিবাদী করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন