মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ইসলাম অবমাননাকারীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড পাসের দাবি

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

ভোলায় ইসলাম ধর্মের অবমাননাকারী গৌরাঙ্গসহ অবমাননাকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান সংসদে পাশের দাবিতে গতকাল সোমবার দুপুরে ভোলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের ভোলা জেলা উত্তর।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ইদানিং দ্বীপ জেলা ভোলায় একটি গোষ্ঠী মহান আল্লাহু সোবহানাহু তায়ালা ও নবী মোহাম্মদ (স.)-কে নিয়ে কুরুচিপূর্ণ কটূক্তি, ব্যাঙ্গাত্বমূলক অপপ্রচার চালিয়ে ইসলাম ধর্মকে অবমাননা করা হচ্ছে। গত বুধবার ভোলা জেলা সার্বজনীন পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে নবী (স.)-কে নিয়ে ফেসবুকে অবমাননাকর মন্তব্য করেন।
এ ঘটনাকে কেন্দ্র করে ভোলায় বিভিন্ন ইসলামী সংগঠন ও ধর্মপ্রাণ মুসল্লিরা গৌরাঙ্গের সর্বোচ্চ শাস্তির দাবিতে গত বৃহস্পতিবার রাজপথে নেমে সরকারকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে বিক্ষোভ সমাবেশ করেন। এ ঘটনায় সেদিন রাতে পুলিশ গৌরাঙ্গকে সন্দেহজনকভাবে ৫৪ ধারায় আটক করে জেলহাজতে প্রেরণ করে। ইসলাম বিদ্বেষী বক্ত্যেবের কারণে তার বিরুদ্ধে ডিজিটাল অপরাধমূলক কোন মামলা না দিয়ে সন্দেহজনক গ্রেফতার দেখিয়ে তাকে জেল হাজতে প্রেরণ করে মুসলমানদের সাথে তামাশা করছেন প্রশাসন। এসময় সংগঠনের পক্ষ থেকে সরকারের কাছে ৩টি দাবি উত্থাপন করা হয়।
দাবিগুলো হলো- অনতিবিলম্বে আল্লাহ, রাসুল ও ইসলাম অবমাননাকারীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান রেখে সংসদে আইন পাশ করতে হবে। গৌরাঙ্গ চন্দ্র দের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দায়ের করে সর্বোচ্চ শাস্তি কার্যকর করতে হবে। ভোলায় উগ্রবাদী ইসকনের অফিস ও কার্যক্রম স্থায়ীভাবে বন্ধ করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলার সিনিয়র সহ সভাপতি মাওলানা আতাউর রহমান মমতাজি, ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলার সাবেক সহ সভাপতি মাওলানা তাজউদ্দীন ফারুকী, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মাওলানা ওবায়েদুর রহমান বিন মোস্তফা, সাধারণ সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক মাওলানা আব্দুল মমিন, শিক্ষাবিষয়ক সম্পাদক মাওলানা মো. ইস্রাফিল আলমসহ ইসলামী আন্দোলন বাংলাদেশ উত্তর ভোলা জেলা শাখা ও অন্যান্য নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন