বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাজ্যে ট্রাক চালক সঙ্কটের নেপথ্যে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৫:০৮ পিএম

যুক্তরাজ্যে ট্রাক চালকের ঘাটতি ব্রেক্সিট এবং কম মজুরির ফল। মঙ্গলবার এই মন্তব্য করেন জার্মানীতে সদ্য শেষ হওয়া নির্বাচনে জয়ী দল এসপিডি’র নেতা ওলাফ শোলৎজ। তিনি জার্মানির চ্যান্সেলর হিসাবে অ্যাঞ্জেলা মার্কেলের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন।

নির্বাচনে বিজয়ের পরেরদিন সকালে একটি সংবাদ সম্মেলনে শোলৎজকে এক ব্রিটিশ রিপোর্টার ট্রাক ড্রাইভার সঙ্কটে যুক্তরাজ্যে সরবরাহ শৃঙ্খলা ব্যাহত হওয়ার বিষয়ে জিজ্ঞাসা করেছিলেন। উত্তরে তিনি বলেন, ‘শ্রমিকদের অবাধ চলাচল ইউরোপীয় ইউনিয়নের একটি অংশ।’ তিনি বলেন, ‘আমরা ব্রিটিশদের ইউনিয়নে থাকতে রাজি করানোর জন্য খুব কঠোর পরিশ্রম করেছি। এখন তারা ভিন্ন সিদ্ধান্ত নিয়েছে এবং আমি আশা করি তারা এর পরিপ্রেক্ষিতে সৃষ্ট সমস্যাগুলোও মোকাবিলা করবে।

ব্রিটিশ সরকারের জন্য কিছু পরামর্শ দেয়ার পরে মধ্যপন্থী দলের নেতা শোলৎজ বলেন, ‘মজুরির প্রশ্নের সাথে এর কিছু সম্পর্ক থাকতে পারে। ট্রাক ড্রাইভারদের কাজের পরিবেশ এবং মজুরি নিয়ে অনেক কিছু করার আছে এবং এটি এমন সমস্য যা নিয়ে আরো ভাবতে হবে।’

ড্রাইভারের অভাব অন্যান্য ব্রেক্সিট সমস্যা এবং কোভিড প্রভাবকে আরও জটিল করে তুলেছে এবং যুক্তরাজ্যের কিছু দোকানে পণ্য সঙ্কট দেখা গেছে। সরকার সপ্তাহান্তে ঘোষণা করেছে যে, তারা শূন্যস্থান পূরণের জন্য লরি চালকদের জন্য তিন মাসের অস্থায়ী ভিসা দেবে। সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন