শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনা বাংলাদেশকে নব্য পাকিস্তান হওয়া থেকে রক্ষা করেছে- আমু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র সভাপতি আমির হোসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিপদ সঙ্কুল পরিস্থিতি থেকে দেশকে রক্ষা করেছেন। তার কারণেই বাংলাদেশ নব্য পাকিস্তান হওয়া থেকে রক্ষা পেয়েছে। খাদ্য ঘাটতির বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন। দেশের মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করেছেন। বাঙালি জাতিকে নতুন ধারায় প্রতিষ্ঠিত করেছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক সভায় এসব কথা বলেন তিনি। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতি প্রফেসর ডা. এম ইকবাল আর্সলান, মহাসচিব প্রফেসর ডা. এম এ আজিজ, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসিরা, বিভিন্ন অনুষদের ডিনসহ সর্বস্তরের কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, জননেত্রী শেখ হাসিনা, ১৯৭৫ এবং ২০০৪ এ ঘাতকদের হাত থেকে বেঁচে যান বলেই আমরা আজকের বাংলাদেশে বসবাস করতে পারছি। শেখ হাসিনা না থাকলে আজ এদেশ হত পাকিস্তান, আফগানিস্তান বা অন্য কোনো সন্ত্রাসের জনপদ। বঙ্গবন্ধু যে শিশুকে জন্ম দিয়ে অকালে চলে গেছেন, তাঁর সেই সুযোগ্য কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে দরবারে মাথা উঁচু করে দাঁড় করিয়েছেন। প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটেছে। মানুষের গড় আয়ু প্রায় ৭৩ বছরে উন্নীত হয়েছে। মাতৃমূত্যু হার হ্রাস, শিশুমৃত্যু হার হ্রাস পেয়েছে। সীমাবদ্ধ সম্পদ ও বিপুল জনগোষ্ঠী নিয়ে এ অর্জন যে প্রশংসনীয় ব্যাপার তা জাতীয়সহ আন্তর্জাতিক অঙ্গনের সবাই স্বীকার করেন।
প্রধানমন্ত্রী জন্মদিন উপলক্ষে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেবিন বøকে ইমাজেন্সী ল্যাবরেটরির উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. মো. শারফুদ্দিন আহমেদ। এর আগে ভিসি এফ বøকে অনুষ্ঠিত অটিস্টিক শিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কান প্রতিযোগিতার উদ্বোধন করেন। পরে তিনি বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বনজ, ফলজ ও ওষুধি গাছের চারা রোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন। দিনের শুরুতে অধ্যাপক শারফুদ্দিন শিশু কিডনী বিভাগ আয়োজিত বøাডার ক্লিনিক উদ্বোধনসহ এ্যাডভান্সিং পেডিয়াট্রিক নেফ্রোলজি কর্মসূচীতে অংশগ্রহণ করেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র্রীয় জামে মসজিদে দেশের অগ্রগতি, উন্নয়ন ও প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, শতায়ু কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন