শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আকরাম-নান্নুও ফুটবলার ছিলেন!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শনিবার অনুষ্ঠিত প্রথম বারের মতো ফুটবল খেলোয়াড় সমিতির নির্বাচনে মঞ্জু-হাসান-দেবাশীষ পরিষদ পূর্ণ প্যানেলে বিজয়ী হয়েছে। বহুল প্রতীক্ষিত এ নির্বাচনে ড. নিছার আহমেদ মঞ্জু সভাপতি পদে পেয়েছেন ১১০৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মো. নাছির পেয়েছেন ৪৪৯ ভোট। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. হাসান মুরাদ। তার প্রাপ্ত ভোট হচ্ছে ৯২০। প্রতিদ্বন্দ্বি প্রার্থী সাবেক জাতীয় দলের খেলোয়াড় মামুনুল ইসলাম মামুন পেয়েছেন ৬৩৩ ভোট। নির্বাচনে ২টি প্যানেলের মধ্যে পুরোনো কমিটি সমর্থিত নাছির-মামুন পরিষদ এবং অন্যটি হচ্ছে পরিবর্তের পক্ষে সমর্থিত মঞ্জুর-হাসান দেবাশীষ পরিষদ। এ প্যানেলে কোষাধ্যক্ষ পদে দেবাশীষ বড়–য়া দেবু বিনা প্রতিদ্ব›িদ্বতা নির্বাচিত হয়েছেন।

দীর্ঘ ২৭ বছর পর হওয়ায় চট্টগ্রামের ফুটবলারদের বহুল প্রতীক্ষিত এ নির্বাচনে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ২০১৭ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ১৬১২ জন। কর্ম ব্যস্ততায় সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা খেলোয়াড়রা এসেছিলেন ভোট দিতে। তবে ভোট দেওয়ার চেয়ে তারা বেশি উৎফুল্ল ছিলেন পুরোনো বন্ধুদের কাছে পেয়ে। তাদের কাছে এটা কোন ভোট নয়। ফুটবলারদের মিলনমেলা। রাজধানী ঢাকা থেকে ভোট দিতে এসেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিহাজুল আবেদীন নান্নু। সারাদেশের মানুষ তাকে আপদমস্তক একজন ক্রিকেটার হিসেব জানলেও তিনি যে একসময় তুখোর ফুটবলার ছিলেন, সেটা অনেকেরই অজানা। সাবেক এই জাতীয় দলের ক্রিকেটার এক সময় ফুটবল খেলতেন তাদের পারিবারিক ক্লাব আবেদীন ক্লাব এবং আগ্রাবাদ নওজোয়ানের হয়ে।
ভোট দিতে এসে নান্নু তার প্রতিক্রিয়া ও নির্বাচিত কমিটির কাছে প্রত্যাশা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, ‘নিজের এলাকায় ভোট। এই উৎসবে সবাইকে দেখতে পাবো সেটাতে শামিল হতে আসা। নতুন কমিটির কাছে প্রত্যাশা সিজেকেএস’র সাথে মিলেমিশে চট্টগ্রামের ফুটবলের উন্নয়নে কাজ করে যাবে।’ ভোট দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খানও। বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নিজেও একসময় ফুটবল পায়ে মাঠ মাতিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন