রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

১২ বছরে ১২ কি.মি. রাস্তার কাজ বাস্তবায়ন করতে পারেনি সিলেট সওজ

রিজাইনের পরার্মশ পররাষ্ট্রমন্ত্রীর

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ১২:২৫ পিএম

১২ বছরে ১২ কিলোমিটার রাস্তার প্রকল্প বাস্তবায়ন করতে পারেনি সিলেট সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ)। সিলেট বিমানবন্দর-বাদাঘাট বাইপাস সড়কটির চারলেনের কাজ ঘিরে এমন ব্যর্থতা এ সংস্থাটির। এতে ক্ষুব্ধ হয়ে সওজের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ‘রিজাইন’ দেয়ার পরামর্শ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে মোমেন । এই ব্যর্থতার জন্য সওজ কর্মকর্তাদের লজ্জা হওয়া উচিত বলেও মন্তব্য করেছেন তিনি। অঅজ মঙ্গলবার সকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভারত সরকারের দেয়া দুটি অ্যাম্বুলেন্স প্রদান অনুষ্ঠানে এই ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন পররাষ্ট্রমন্ত্রী।
মন্ত্রী বলেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২০১০ সালে বিমানবন্দর-বাদাঘাট বাইপাস সড়ক উন্নয়নের প্রকল্প গ্রহণ করেছিলেন। কিন্তু কাজ এখনো শেষ হয়নি। ১২ বছরে ১২ কিলোমিটার রাস্তার কাজ হয়নি। এটা সংশ্লিষ্টদের জন্য লজ্জার।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই ব্যর্থতার জন্য আমাদের জন্য দু:খের, যারা এই রাস্তা ব্যবহার করছেন তাদের জন্যও দু:খের। আর যারা এই কাজের দায়িত্বে (সওজ কর্মকর্তারা) ছিলেন লজ্জাও তাদের। ১২ বছরে একটি রাস্তা করতে না পারার জন্য তাদের মাথা ‘হ্যাট’ হওয়া উচিত। লজ্জায় তাদের চাকুরি ছেড়ে দেয়া উচিত। উদাহরণ টেনে পররাষ্ট্রমন্ত্রী বলেন, দক্ষিণ কুরিয়ার প্রেসিডেন্টের দায়িত্বে যখন পার্ক আসেন তখন তিনি আইন করেন একটা প্রকল্পের জন্য একজনই প্রকল্প পরিচালক থাকবেন। এক ব্যক্তি একাধিক প্রকল্পের পরিচালক হবেন না। সময়মতো এই পরিচালক তার প্রকল্প বাস্তবায়ন করতে পারলে ‘প্রমোটেড’ হবেন, আর ব্যর্থ হলে প্রয়োজনে তাকে বের করে দেয়া হবে চাকুরি থেকে। এই আইন বাস্তবায়নের ফলে সাউথ কুরিয়া এখন মডেল। ড. মোমেন বলেন, ‘এখন সময় এসেছে এরকম চিন্তা-ভাবনা করার। প্রধানমন্ত্রীকেও এ ব্যাপারে করা হয়েছে অবহিত। কারণ জনগণের কাছে আমরা উন্নয়নের ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ। উন্নয়নের ব্যাপারে কোন গাফিলতি গ্রহণযোগ্য নয়।’ সিলেটের কোন উন্নয়ন যাতে না যায় আটকে, স্থানীয় নেতাদেরও দৃষ্টি রাখার পরামর্শ দেন পররাষ্ট্রমন্ত্রী সে ব্যাপারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ দলিলুর রহমান ৫ অক্টোবর, ২০২১, ১:৪৫ পিএম says : 0
ঘুষ দিয়ে দিলেই কাজ হয়ে যাবে এবং কি কোনো মতে লেপে ছেপে কাজ শেষ করবেন ঠিকাদার,কিন্তু আগে ছাত্র লীগের চাঁদা দিতে হবে,
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন