ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

আজও কি হোঁচট খাবে আর্জেন্টিনা?

প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পরিসংখ্যান কিন্তু শিরোনামের কথাই বলে! দলের প্রাণভোমরা লিওনেল মেসি যে এদিনও খেলতে পারবেন না চোটের কারণে। শঙ্কাটা এখানেই। রাশিয়া বিশ্বকাপের লাতিন অঞ্চলের বাছাইয়ে মেসিহীন আর্জেন্টিনা ছয় ম্যাচে জিতেছে মাত্র একটিতে, চার ম্যাচ ড্রয়ের পাশাপাশি একটি হারও আছে। গত বছর ঘরের মাঠে ইকুডেরের বিপক্ষে হার দিয়েই তাদের শুরু হয়েছিল রাশিয়া যাত্রা।
বাংলাদেশ সময় আগামীকাল ভোর সাড়ে ৫টায় আর্জেন্টিনা আতিথ্য দেবে প্যারাগুয়েকে। খেলা যতই ঘরের মাঠ হোক, তাদের সাম্প্রতিক পারফর্মেন্সে যে হতাশ ভক্তরা। শুধু মেসি না হয় দলের বাইরে, এছাড়া আগুয়েরো, হিগুয়েইন, ডি মারিয়া, মাচেরানো, দিবালা সবাই তো আছেন। তারপরও শেষ দুই ম্যাচে ভেনিজুয়েলা ও পেরুর মতো পয়েন্ট তালিকার দুই তলানির দলের কাছে হারাতে হয়েছে মহামূল্যবান ৪ পয়েন্ট। আরো হতাশার বিষয় হল এই দুই ম্যাচে ৪ গোল খাওয়া। যে হতাশা এখন পরিণত হয়েছে দুশ্চিন্তায়। টুর্নামেন্টে তিন হলুদ কার্ডের দÐে পড়ায় প্যারাগুয়ে ম্যাচে প্রধান তিন রক্ষণ সেনানী নিকোলাস ওটোমেন্ডি, জাবালেতা ও ফিউনেস মোরিকে পাবেন না এদগার্দো বাউজা। নতুন এই কোচের জন্য কঠিন পরীক্ষাই অপেক্ষা করছে বলা য়ায়। তবে সাদা-আকাশি নীল ভক্তদের জন্যে আশার খবর হলÑ শেষ ছয় ম্যাচের চারটিতেই কোন গোল করতে পারেনি প্যারাগুয়ে। শেষ ম্যাচে ঘরের মাঠে তারা কলম্বিয়ার কাছে হেরেছিল ১-০ গোলে।
নবম রাউন্ড শেষে পাঁচ নম্বরে থাকা ‘লা আবিসেলেস্তেদের’ সংগ্রহ ১৬ পয়েন্ট (জয় ৪, ড্র ৪, হার ১), ১২ পয়েন্ট নিয়ে ঠিক তাদের পরের অবস্থানে প্যারাগুয় (সমান ৩টি করে জয়, ড্র ও হার)। ১৯ পয়েন্ট নিয়ে এই তালিকা শাসন করছে সুয়ারেজ-কাভানির উরুগুয়ে। আজ তাদের আতিথ্য দেবে পয়েন্ট তালিকার চার নম্বরের দল হামেস রদ্রিগুয়েজের কলম্বিয়া (১৬)। দ্বিতীয় অবস্থানে থাকা ইকুয়েডর ভ্রমণ করবে বলিভিয়াতে। কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি আতিথ্য দেবে পেরুকে।
এছাড়া আর্জেন্টিনার সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থাকা তিন নম্বরের দল ব্রাজিল ইতোমধ্যে পৌঁছেছে ভেনিজুয়েলায়। দুর্দান্তভাবে আসরে ঘুরে দাঁড়ানো তিতের দলেরও দুশ্চিন্তার বিষয় আছে, একটা। ঘরের মাঠে বলিভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দেয়া গত ম্যাচে হলুদ কার্ডের দÐে পড়েছিলেন দলের সেরা তারকা নেইমার। বার্সেলোনা তারকার এটি ছিল আসরের তিন নম্বর হলুদ কার্ড, যে কারণে আজ (আগামীকাল সকাল সাড়ে ৬টা) খেলতে পারবেন না ২৪ বছর বয়সী এই স্ট্রাইকার।
লাতিন অঞ্চল
বলিভিয়া : ইকুয়েডর
কলম্বিয়া : উরুগুয়ে
আর্জেন্টিনা : প্যারাগুয়ে
চিলি : পেরু
ভেনিজুয়েলা : ব্রাজিল
ইউরো অঞ্চল
সেøাভেনিয়া-ইংল্যান্ড
জার্মানি-নর্দান আয়ারল্যান্ড
কাজাখস্তান-রোমানিয়া
ডেনমার্ক-মন্টেনেগ্রো
সেøাভাকিয়া-স্কটল্যান্ড
পোল্যান্ড-আর্মেনিয়া
চেক রিপাবলিক-আজারবাইজান
নরওয়ে-সান ম্যারিনো
লিথুয়ানিয়া-মালটা
সংক্ষিপ্ত স্কোর
রংপুর-রাজশাহী
রংপুর ১ম ইনিংস: ২৩৪ ও ২য় ইনিংস: ৩২/০ (১৬ ওভার) সায়মন ২০*, জাহিদ ১০*; ফরহাদ রেজা ০/৭, মামুন ০/৯, মুক্তার ০/১৪
রাজশাহী ১ম ইনিংস: ২৬৮/১০ (৮২.৪ ওভার) মিজানুর ২৩, জুনায়েদ ১২৬, ফরহাদ হোসেন ১৯, সানজামুল ৪০, মাইশুকুর ১৬; সাদ্দাম ৪/৪৬, আরিফুল ২/৪৯, শুভাশীষ ২/৫৮, সাজেদুল ২/৬৩
সিলেট-চট্টগ্রাম
সিলেট ১ম ইনিংস: ৪৪৪ ও ২য় ইনিংস: ৭৪/২ (২৩ ওভার) ইমতিয়াজ ১৪, সায়েম ২৬, জাকির ২১*, রাজিন ১২*; আরিফ ১/২৫, ইফতেখার ১/২৭
চট্টগ্রাম ১ম ইনিংস: ৩১৫/১০ (১০১.২ ওভার) অভিষেক ২২, তাসামুল ৫৭, ইয়াসির ৯৫, ইরফান ২০, সাইফুদ্দিন ৫৬, ইফতেখার ৩৬, বেলাল ২*; শাহানুর ৫/৫৬, এনামুল ৩/৫৪
খুলনা-ঢাকা মেট্রো
খুলনা ১ম ইনিংস: ২৯৩/১০ (১০৪.৪ ওভার)
ঢাকা মেট্রো ১ম ইনিংস: ৫৯/০ (২০ ওভার) সাদমান ২৩, মেহেদি ৩৪ (ব্যাটিং); রুবেল ০/৯, জিয়াউর ০/১১, রাজ্জাক ০/২৭, মিরাজ ০/১০
ঢাকা বিভাগ-বরিশাল
ঢাকা ১ম ইনিংস: ৫২৩/১০ (১৩২ ওভার)
বরিশাল ১ম ইনিংস : ১০৩/১ (২৪ ওভার) শাহরিয়ার ৪০ (ব্যাটিং), সায়েম ৭, ফজলে মাহমুদ ৫৫ (ব্যাটিং); শরীফ ১/২০

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন