সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইতালির ঘাম ঝরানো জয়

প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লড়াইটা ছিল একেবারেই অসম। চারবারের বিশ্বচ্যাম্পিয়নদেন বিপক্ষে ফিফা র‌্যাংকিংয়ের ১৪৬ নম্বর দলের লড়াইটা তো তেমনি হওয়ার কথা। কিন্তু পরশু দুর্বল মেসিডোনিয়াকে হারাতে রীতিমত কাঠখড় পোড়াতে হয়েছে ইতালিকে। ম্যাচের যোগ করা সময়েরও শেষ সময়ে গোল করে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের মান বাঁচান লাজিও স্ট্রাইকার চিরো ইম্মোবিলে।
মেসিডোনিয়ার রাজধানী স্কপিয়েতে ম্যাচ শেষ যখন হতে মাত্র ১৫ মিনিট বাকি, নেস্তোরোভস্কি ও হাসানির গোলে তখনও স্বাগতিকরা এগিয়ে ২-১ গোলে। এরপরই দৃশ্যপটে আসের ইম্মোবিলে। এসময় দলের সমতাসূচক গোলটিও করেন তিনিই। প্রথমার্ধে আন্দ্রেয়া বেলোত্তির গোলে অবশ্য প্রথমে এগিয়ে ছিল বুফনরাই। এরপর তাদের গা-ছাড়া ভাবের সুযোগ নিয়ে দ্বিতীয়ার্ধে দুই মিনিটের ব্যবধানে দুই গোল করে সফরকারীদের ঘুম ভাঙিয়ে দেয় স্বাগতিকরা।
একই গ্রæপ ‘জি’তে জয় পেয়েছে আরেক সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। চেলসি স্ট্রাইকার ডগøাস কস্তা ও ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার নলিতোর গোলে আলবেনিয়াকে তারা হারায় ২-০ গোলে। দুর্বল আলবেনিয়া নিজেদের মাঠে খেলেও সফরকারীদের পোস্টে কোনো শটই নিতে পারেনি। সুযোগগুলো কাজে লাগাতে পারলে অবশ্য আরো বড় জয় নিয়ে ফিরতে পারত ইনিয়েস্তা-পিকেরা। ৩ ম্যাচ শেষে স্পেন ও ইতালি দুদলের পয়েন্ট সমান ৭ করে। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে স্প্যানিশরা।
তবে ইউরো অঞ্চলের রাশিয়া বিশ্বকাপ বাছাইয়ে শেষ রক্ষে হয়নি ইউরোপের নব্য শক্তি হয়ে ওঠা ওয়েলসের। ফিফা র‌্যাংকিংয়ের ১৩৭ নম্বর দলের সাথে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছে তারা। গ্যারেথ বেলের হেডারে প্রথমার্ধের শুরুতে অবশ্য এগিয়ে ছিল তারা, কিন্তু দ্বিতীয়ার্ধে সফরকারীদের সমতায় ফেরান তরনিকি ওক্রিয়াসভিলি। কোনোভাবেই আর জাল আবিষ্কার করতে পারেননি বেল-মাতারা। ৩ ম্যাচ শেষে মাত্র ৫ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রæপের তৃতীয় অবস্থানে ওয়েলস। সমান ৭ পয়েন্ট নিয়ে শীর্ষ সারিতে সার্বিয়া ও রিপাবলিক অব আয়ারল্যান্ড।
এক নজরে ফল
ওয়েলস ১-১ জর্জিয়া
ইজরাইল ২-১ লিচেনস্টেইন
ফিনল্যান্ড ০-১ ক্রোয়েশিয়া
ইউক্রেন ৩-০ কসোভো
মালদোভা ১-৩ রিপাবলিক অব আয়ারল্যান্ড
সার্বিয়া ৩-২ অস্ট্রিয়া
আলবেনিয়া ০-২ স্পেন
মেসিডোনিয়া ২-৩ ইতালি
আইসল্যান্ড ২-০ তুরস্ক

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন