মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

জাতীয় ফার্নিচার মেলা শুরু

প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ‘আমার দেশ আমার আশা, দেশীয় ফার্নিচারে সাজাব বাসা’Ñ এ সেøাগানকে সামনে নিয়ে গতকাল ইন্টারন্যাশনাল সিটি বসুন্ধরা কনভেনশন সেন্টারে শুরু হয়েছে ‘১৩তম জাতীয় ফার্নিচার মেলা ২০১৬’। ডিজাইন অ্যান্ড টেকনোলজী সেন্টার (ডিটিসি)’র আয়োজনে এবং বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির (বিএফআইওএ) পৃষ্ঠপোষতায় ৫দিনব্যাপি এই মেলা চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়াতুল্লাহ আল মামুন। বিশেষ অতিথি ছিলেন রপ্তানী উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান মাফরুহা সুলতানা, বাংলাদেশ ফার্নিচার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি কেএম আকতারুজ্জামান। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির সভাপতি সেলিম এইচ রহমান, আরো উপস্থিত ছিলেন সংগঠনটির মহাসচিব মো. ইলিয়াস সরকার, মেলা কমিটির আহ্বায়ক শেখ আব্দুল আউয়াল এবং বিভিন্ন গণমাধ্যমকর্মী।
দেশের শীর্ষস্থানীয় ২৬টি ফার্নিচার উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠানের এ মেলায় অংশগ্রহণ করে। ৫দিনব্যাপি এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে না পারা তোফায়েল আহমেদ টেলিফোনে তার বক্তব্যে বলেনÑদেশীয় কাঁচামালের ব্যবহার এবং দক্ষ জনশক্তির সাথে যদি আমরা উন্নত প্রযুক্তি, সঠিক ও যুগোপযোগী প্রশিক্ষণ এবং বাজার চাহিদা অনুযায়ী ডিজাইন এর সংমিশ্রণ ঘটাতে পারি তবে শুধু দেশ নয়, বিদেশেও এ শিল্পের বাজার সম্প্রসারন সম্ভব বলেই আমার বিশ্বাস।
রপ্তানী উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান মাফরুহা সুলতানা আন্তর্জাতিক বাজারে এই শিল্পের সফলতার জন্য কারিগরি জ্ঞান ও প্রযুক্তির ব্যবহারের উপর বিশেষ গুরুত্বারোপ করেন। তিনি বিদেশে ফার্নিচার রপ্তানীর অপার সম্ভাবনার কথাও উল্লেখ করেন। বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির সভাপতি সেলিম এইচ রহমান বলেন, জাতীয় ফার্নিচার মেলার প্রধান উদ্দেশ্য দেশীয় ফার্নিচারের প্রচার এবং দেশী ও বিদেশী ক্রেতাদের ফার্নিচার পণ্যের গুণগত মান ও এর আর্ন্তজাতিক মান সম্পর্কে অবহিত করেন এবং তিনি যথাযথ দক্ষ জনশক্তি তৈরীতে সরকারী পৃষ্ঠপোষকতার উপর গুরুত্বারোপ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন