বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অ্যাশেজে নেই স্টোকস-আর্চার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতি নেওয়া স্টোকস অ্যাশেজেও না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। অন্যদিকে কনুইয়ের চোটে মাঠের বাইরে ছিটকে পড়া আর্চার অ্যাশেজ খেলার মত ফিট নন। ইনজুরির কারণে স্কোয়াডে নেই আইপিএল ও বিশ্বকাপ দল থেকে ছিটকে পড়া স্যাম কারানও।

এবারের অ্যাশেজ শুরু হবে আগামী ৮ ডিসেম্বর। পাঁচ ম্যাচের এই ধ্রুপদী টেস্ট সিরিজ এবার আয়োজন করবে অস্ট্রেলিয়া। সর্বশেষ ২০১৯ সালে অ্যাশেজ মাঠে গড়ায়। যদিও সেই সিরিজ ২-২ ড্র হয়। অ্যাশেজ সর্বশেষ নিষ্পত্তি হয়েছিল ২০১৭ সালে। সেই মৌসুমে জয়ী হয়েছিল অস্ট্রেলিয়া।

অজিদের মাটিতে এবার তাই নিজেদের মাঠে শ্রেষ্ঠত্ব ধরে রাখার চ্যালেঞ্জ। পাঁচ ম্যাচের মধ্যে একটি ম্যাচে খেলা হবে গোলাপি বলে। দিবারাত্রির সেই ম্যাচ অনুষ্ঠিত হবে অ্যাডিলেডে।

ইংল্যান্ড স্কোয়াড : জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, রোরি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রোলি, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ডেভিড মালান, ক্রেইগ ওভারটন, অলি পপ, অলি রবিনসন, ক্রিস ওকস ও মার্ক উড।


ইংলিশ কোচ ক্রিস সিলভারহুড আশা প্রকাশ করেছেন, সফরকারী হিসেবে ইংল্যান্ড ভালো করবে অ্যাশেজে। তিনি বলেন, ‘যে খেলোয়াড়রা হাতে আছে সবাই অ্যাশেজ খেলতে যাচ্ছে বলে আমি অনেক খুশি। আমরা সফরে যাওয়ার জন্য এবং ঐতিহাসিক সিরিজটি খেলার জন্য মুখিয়ে আছি। ইতিহাস গড়ার লক্ষ্য রাখছি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন