শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

মিউনিখ ম্যারাথনে বাংলাদেশি পরিবার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

জার্মানিতে আন্তর্জাতিক কোনো দূর ও স্বল্প পাল্লার ম্যারাথনে প্রথম বারের মত অংশ নিলেন বাংলাদেশি এক পরিবারের তিন সদস্য। রবিবার জার্মানির বায়ার্নে ৩৫তম মিউনিখ জেনেরালি আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নিলেন বাংলাদেশের হয়ে রেকর্ড ১১২টি আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নেয়া জার্মান প্রবাসী বাংলাদেশী শিব শংকর পাল। নিজের দ্বিতীয় আন্তর্জাতিক দূরপাল্লার ম্যারাথনে অংশ নিলেন তারই জ্যেষ্ঠ পুত্র মাক্সি শংকর পাল ও স্বল্প পাল্লায় কনিষ্ঠ সন্তান দিব্য শংকর পাল।
পৃথিবীর প্রায় ১১ হাজার প্রতিযোগীদের সাথে বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ১১২টি আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নিয়ে দেশের মুখ উজ্জ্বল করে চলেছেন ক্রীড়াবিদ শিব শংকর পাল। শিব শংকর পাল মিউনিখ অলিম্পিক স্টেডিয়ামের ফিনিশিং লাইন শেষ করেছেন ৩ ঘণ্টা ৪০ মিনিটের ব্যাবধানে। একই ট্র্যাক পাড়ি দিতে মাক্সির সময় লেগেছে ৪ ঘণ্টারও বেশি কিছু সময়। আর দিব্য অংশ নিয়েছে ১০ কি.মি. দৈর্ঘ্যরে স্বল্প পাল্লার ম্যারাথনে।
এর আগে শহরের অলিম্পিক স্টেডিয়াম থেকে শুরু হওয়া ৪২.২ কিলোমিটার দ‚রত্বের এই ম্যারাথন শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক স্থান ঘুরে আবার অলিম্পিক স্টেডিয়ামে এসে শেষ হয়। ১১৯ বারের মত বিশ্বখ্যাত এই মিউনিখ আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নিয়ে বাংলাদেশের পতাকা হাতে নিয়ে দৌড়াতে পেরে দারুণ খুশি ঢাকার নবাবগঞ্জের ছেলে শিব শংকর পাল শত সাধনার প্রিয় জন্মভূমির পতাকা নিয়ে দৌড়ানোটা সব সময়ের মতই গর্বের ও উপভোগর। ৫৬ বছর বয়সী শিব শংকর আশা করছেন তার মতই সন্তানেরা আগামীতে দেশের মান রক্ষা করতে লাল সবুজের পতাকা হাতে আন্তর্জাতিক ম্যারাথনগুলোতে অংশ নেবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন