শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

কুয়াকাটায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

পর্যটন নগরী কুয়াকাটায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ চান সেখানকার হোটেল মালিকরা। পল্লীবিদ্যুতের পরিবর্তে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সাব-স্টেশন করে বিদ্যুৎ সরবরাহ চায় কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশন।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা। কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশন, রোটারি ক্লাব অব কুয়াকাটা বিচ, কুয়াকাটা ক্লাব লিমিটেডের যৌথভাবে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এম এ মোতালেব শরীফ লিখিত বক্তব্যে বলেন, পর্যটন নগরী কুয়াকাটা শুধু দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক সম্ভাবনা নয়। বরং এটি পুরো বাংলাদেশের অর্থনীতির বিশাল সম্ভাবনা। যে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালে কুয়াকাটাকে পর্যটন নগরী ঘোষণা করেন। কুয়াকাটাকে সাজানোর জন্যও নিয়েছেন নানা উন্নয়ন পরিকল্পনা। ২০১৩ সালে পর্যটন নগরী কুয়াকাটাকে যুগোপযোগী করতে মাস্টারপ্ল্যান অনুমোদন দেয়া হয়। সরকারের শতভাগ বিদ্যুতায়নের সুফল থেকে কুয়াকাটাবঞ্চিত হওয়ার বিষয় উল্লেখ করে তিনি বলেন, এমন কোনো দিন নেই যে ১০-১২ বার বিদ্যুৎবিভ্রাট হয় না। দিনে ১০ ঘণ্টাও বিদ্যুৎ থাকে না। বিদ্যুতের ভোল্টেজ এতই কম থাকে যে হোটেল-মোটেলসহ সব প্রতিষ্ঠানের ইলেকট্রনিক সামগ্রী প্রতিনিয়ত বিকল হচ্ছে। ফলে আমরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছি। পর্যটকরা গরমে অতিষ্ঠ হয়ে কুয়াকাটা ভ্রমণের আগ্রহ হারিয়ে ফেলেছে। এতে তিনদিনের স্থলে একদিন অবস্থান করেই ফিরে যাচ্ছে তারা।
লিখিত বক্তব্যে তিনি বলেন, বিদ্যুৎ অফিসে বারবার তাগাদা দেয়া সত্তে¡ও পরিস্থিতির কোনো উন্নতি হয়নি। বৃহস্পতি ও শুক্রবার পর্যটক যখন বেশি থাকে তখনই বিদ্যুৎ সংকট কৃত্রিমভাবে সৃষ্টি করা হয়। এসময় কুয়াকাটায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎপ্রাপ্তির জন্য পল্লীবিদ্যুতের পরিবর্তে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মাধ্যমে কুয়াকাটা পর্যটন নগরীর জন্য আলাদা সাব-স্টেশনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহের দাবি করা হয়।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রোটারি ইন্টারন্যাশনালের পিডিজি এসএএম শওকত হোসেন বলেন, আমরা সংশ্লিষ্ট সবাইকে বিষয়টি অবহিত করেছি। তারা করবে, দেখবে, হবে বলেই শেষ করে কিন্তু আজও কোনো সমাধান আমরা পাইনি। আমরা চাই দ্রুত যেন এর একটি সমাধান হয়। কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শফিকুর রহমানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব কুয়াকাটা বিচের প্রেসিডেন্ট ওয়াহেদুজ্জামান সোহেল প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন