শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মহানগর

সম্প্রীতির বাংলাদেশ অটুট রাখতে বঙ্গবন্ধু কন্যা দৃঢ়প্রতিজ্ঞ: নাছিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ৮:০২ পিএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাঙালীর হাজার বছরের ইতিহাসে আমরা দেখি, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। এই সম্প্রীতির বাংলাদেশ অটুট রাখতে বঙ্গবন্ধু কন্যা দৃঢ়প্রতিজ্ঞ। আজ ১৪ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর খামারবাড়িতে সনাতন সমাজকল্যাণ সংঘের আয়োজনে শারদীয় দুর্গাপূজা উৎসবের মহানবমীতে শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালিত হচ্ছে, এগিয়ে চলছে। যেখানে বিভেদ নেই, সেখানে ধর্মকে ব্যবহার করে যে অপশক্তি বিভেদ সৃষ্টির চেষ্টা করছে তারা সাম্প্রদায়িক অপশক্তি। একসময় বিএনপি জামাত এই সাম্প্রদায়িক অপশক্তি সৃষ্টি করেছিলো। তাদের সেই ক্ষয়িষ্ণু শক্তি এখনো সম্প্রীতি নষ্ট করতে চায়।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। যেকোনো মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতে হবে। যারা কুমিল্লায় ঘটনা ঘটিয়েছে এবং তাকে পুঁজি করে সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা বাঙালী, কে কত সংখ্যায় সেটা বিষয় নয়। সবাই নিরাপত্তা পাবে, সবাই নিজ নিজ ধর্ম, নিজ নিজ উৎসব নিশ্চিন্তে পালন করবে। সরকার আপনাদের সাথে আছে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, একটি অপশক্তি সবসময় সুন্দর পরিবেশ নষ্ট করার চেষ্টা করে। কুমিল্লার ঘটনাও সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অপচেষ্টা। মাননীয় প্রধানমন্ত্রী সঠিক তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। কোন অপশক্তি ছাড় পাবে না।

সনাতন সমাজকল্যাণ সংঘ ও বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ধর্ম যার যার, উৎসব সবার স্লোগানে উদ্বুদ্ধ হয়ে দেশ থেকে সকল সাম্প্রদায়িক শক্তির মূলোৎপাটন হবে।

সনাতন সমাজকল্যাণ সংঘ ও বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে এবং সনাতন সমাজ কল্যাণ সংঘের সাধারণ সম্পাদক বাবু স্বপন কুমার রায় এর সঞ্চালনায় শারদীয় শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজী, সৈয়দ আব্দুল আউয়াল শামীম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন