শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সবাইকে আইনের আওতায় আনা হবে, কাউকে ছাড় দেয়া হবেনা: চাঁদপুরে চিফ হুইপ

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ৮:২৫ পিএম

জাতীয় সংসদের চিফ হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রামের দায়িত্ব প্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ এমপি বলেছেন, মৌলবাদী ও রাজনৈতিক প্রতিপক্ষ ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার হীন চেষ্টায় লিপ্ত রয়েছে। তিনি বলেন যখন শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, তখনই মৌলবাদী ও রাজনৈতিক প্রতিপক্ষ শক্তি দেশের উন্নয়নে বাঁধাগ্রস্থ করার হীন চেষ্টা শুরু করে।


তিনি বলেন, কোন ধর্মপ্রাণ ব্যক্তি কখনই অন্য ধর্মের প্রতি আঘাত করতে পারেনা। সবসময় উশৃঙ্খল ও ধর্মান্ধ ব্যক্তিরাই অন্য ধর্মের প্রতি আঘাত করে।

জনাব, স্বপন বলেন, যে সকল উশৃঙ্খল ব্যক্তিরা হাজীগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করছে কাউকে ছাড় দেয়া হবেনা। সবাইকে সিসি ক্যামেরার ফুটেজ দেখে আইনের আওতায় আনা হবে। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে বাংলাদেশে স্বাধীন হয়েছে। এদেশে যেকোন ভাবেই হউক ধর্মীয় সম্প্রীতি রক্ষা করা হবে।

তিনি বলেন, শেখ হাসিনা যতো বেঁচে থাকবেন আপনাদের কোন ভয় নেই। আমরা সব সময় আপনাদের পাশে আছি।

চট্টগ্রামের ডিআইজি মো. আনোয়ার হোসেন পিপিএম (বার), বিপিএম (বার) সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, পুলিশ দুষ্কৃতকারীদের ধরতে তৎপর রয়েছে। ইতোমধ্যে কয়েকজন আটক হয়েছে। তিনি বলেন, পুলিশের গুলিতে চাঁদপুরের হাজীগঞ্জে ৪জন মৃত্যুবরণ করেছে। এর মধ্যে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩জন ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ১জন মৃত্যুবরণ করেছে।

নির্মাণাধীন একটি বিল্ডিংয়ের ৮ তলায় পুলিশের গুলিতে শ্রমিক নিহতের ঘটনায় প্রশ্নের জবাবে ডিআইজি বলেন, পুলিশ জনগণের যান-মাল ও আত্ম রক্ষার্থে গুলি করেছে। সংগত কারণে সেখানে গুলি যেতে পারে।

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, হাজীগঞ্জে মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা আগামী ৭ কার্য দিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেবে।

এ দিকে হাজীগঞ্জে মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনায় হাজীগঞ্জ উপজেলা ও এর আশে-পাশে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ক্ষতিগ্রস্থ পুজা মণ্ডপ পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছিরউদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবুব-উল আলম লিপন, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, কচুয়া পৌরসভার মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মো. মাইনুদ্দীন, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ হেলাল উদ্দিন মিয়াজী, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন প্রমূখ।

উল্লেখ্য কুমিল্লায় কোরআন শরীফ অবমাননায় বুধবার রাত সাড়ে ৮টায় হাজীগঞ্জে জনতার বিক্ষোভ মিছিল থেকে হাজীগঞ্জে দুর্গা মণ্ডপে হামলা করে মণ্ডপে প্রতিমা ভাংচুর করা হয়। এ ঘটনায় পুলিশের গুলিতে ৪জন নিহত ও পুলিশ, সাংবাদিকসহ প্রায় ২০জন আহত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ দলিলুর রহমান ১৪ অক্টোবর, ২০২১, ৯:১০ পিএম says : 0
পনর বসরের ছেলে টি কি অন্যায় করেছে তাকে হত্যা করেছে ...,আমি হত্যা বিচার এবং ক্ষতিপূরণ দাবি করি ????????।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন