সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সারাদেশে নানা আয়োজনে পালিত

শেখ রাসেলের জন্মদিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

সারাদেশে বিভিন্ন আয়োজনে বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের জন্মদিন উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আওয়ামী লীগ তাদের অঙ্গ ও সহযোগী সংগঠন, বিভাগীয় ও জেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠন ব্যাপক কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিল শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও দোয়া মাহফিল।
চট্টগ্রাম ব্যুরো জানায় : মহানগর আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভা নগরীর থিয়েটার ইনস্টিটিউটে ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, শফর আলী, নোমান আল মাহমুদ, শফিক আদনান প্রমুখ উপস্থিত ছিলেন।
ময়মনসিংহ ব্যুরো জানায় : সোমবার বাদ জোহর নগরীর কাচারী নূর মসজিদে শেখ রাসেলের রুহের মাগফেরাত কামনা এ দোয়া ও মিলাদ মাহফিল করা হয়। ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মো. আল আমিন ও সাধারণ সম্পাদক মো: হুমায়ূন কবীরের নেতৃত্বে এ কর্মসূচী পালন করে ছাত্রলীগ নেতাকর্মীরা।
রাজশাহী ব্যুরো জানায় : সোমবার সকাল সাড়ে ৯টায় নগর ভবনে বঙ্গবন্ধু ও শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও কাউন্সিলরবৃন্দ। এরপর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও কর্মচারী ইউনিয়ন পৃথকভাবে পুস্পস্তবক করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শিশুপুত্র শেখ রাসেল সহ ও তাঁর পরিবারের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।
খুলনা ব্যুরো জানায় : খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা, কেক কাটা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
যশোর ব্যুরো জানায় : জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জেলা যুবলীগের আয়োজনে এই দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবলীগনেতা শফিকুল ইসলাম জুয়েলের পরিচালনায় দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আব্দুল কাদের, মহিলা বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সেতারা খাতুন, যশোর পৌর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আসাদুজ্জাম আসাদ, সদর উপজেলা যুবলীগের আহবায়ক অশোক কুমার বোস, বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
আনোয়ারা (চট্টগ্রাম) : সোমবার সকাল ১১ টায় খতমে কোরআন, শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও উপজেলা মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী।
ভোলা জেলা সংবাদদাতা জানান : লালমোহন উপজেলা পরিষদ হলরুমে নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরার সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন।
বিরল (দিনাজপুর) : দিনাজপুরের বিরলে শ্রদ্ধাঞ্জলী অর্পন, আলোচনা সভা, দোয়া খায়ের ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু।
বোয়ালমারী (ফরিদপুর) : বোয়ালমারী পৌরসভায় শিশুদের নিয়ে কেক কাটেন মেয়র সেলিম রেজা লিপন মিয়া। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মিরদাহ পিকুলসহ কাউন্সিলরবৃন্দ।
গোয়ালন্দ (রাজবাড়ী) : গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার আজিজুল হক খানের সভাপতিত্বে দিনের প্রথম অধিবেশন শুরু হয়। উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে প্রশাসন, রাজনৈতিক,সামাজিক,ক্রীড়া সংগঠনগুলো পুষ্পমাল্য অর্পন করে।
ইন্দুরকানী (পিরোজপুর) : উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা প্রশাসন হলরুমে উপজেলা নির্বাহী অফিসার অফিসার লুৎফুন্নেসা খানমের সভাপতিত্বে কেক কাটা,আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাড.এম মতিউর রহমান।
কমলগঞ্জ (মৌলভীবাজার) : কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এর সহযোগিতায় সোমবার অনুষ্ঠানের শুরুতে উপজেলা পরিষদ প্রাঙ্গনে শেখ রাসেলের প্রতিকৃতিতে প্রো-ভিসি ড. মো. আব্দুস শহীদ এমপি, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
কোটালীপাড়া (গোপালগঞ্জ) : উপজেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে নানা আয়োজনের মধ্যে দিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ভবেন্দ্র নাথ বিশ্বাসের সভাপতিত্বে সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, সহ- সভাপতি নাদের আলী মিয়া, গোলাম কিবরিয়া দাড়িয়া,কৃষ্ণ প্রষাদ মজুমদার,আব্দুল খালেক হাওলাদার ।
লৌহজং (মুন্সীগঞ্জ) : উপজেলা প্রশাসনের আয়োজন ও তথ্য যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় সোমবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়েছে। পরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল আউয়ালের সভাপতিত্বে উপজেলা পরিষদের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মধুখালী (ফরিদপুর) : শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তাবক অর্পনের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। র‌্যালী পরবর্তী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে উপজেলা মিলনায়তনে সেমিনার ও কেক কাটা হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে ব্কব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম, সহকারি কমিশনার ভূমি শামীম আরা, সরকারি আইনউদ্দীন কলেজের অধ্যক্ষ অধ্যাপক নাজমুল হক মধুখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলাম।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুলের পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা পরিষদের চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা, পৌর-মেয়র, মানিকগঞ্জ প্রেস-ক্লাব, জেলা আওয়ামী-লীগে নেতা কর্মী, সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা কর্মচারি-সহ সর্বস্তরের মানুষ।
মৌলভীবাজার জেলা সংবাদদাতা : শেখ রাসেলের প্রতিকৃতিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়। পুষ্পস্তবক অর্পন করেন জেলা পরিষদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, বন বিভাগ, জেলা শিশু একাডেমী, জেলা শিল্পকলা একাডেমী, গণপূর্ত বিভাগ, জীবনবীমা কর্পোরেশন।
নবাবগঞ্জ (দিনাজপুর) : শহীদ মিনার চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেল এর ৫৮ তম জন্মদিন উপলক্ষ্যে কেক কেটে এবং শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে দিবসটি পালনের সূচনা করেন দিনাজপুর ৬ আসনের এমপি মো. শিবলী সাদিক।
পিরোজপুর জেলা সংবাদদাতা : জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে শুরু হয় শেখ রাসেল দিবসের কর্মসূচী। এরপরে দুুপুর ১২ টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় জেলা জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যোগ দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম এমপি।
সাপাহার (নওগাঁ) : উপজেলার মধুইল সূর্যমূখী কিন্ডারগার্টেন স্কুলে উক্ত দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশিষ্ট ব্যাবসায়ী মনিরুল ইসলাম মনিরের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার তৌফিকুর রহমান।
শাহজাদপুর (সিরাজগঞ্জ) : শাহজাদপুর উপজেলা পরিষদের শহিদ স্মৃতি সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ শামসুজ্জোহার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান।
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) : উপজেলা প্রশাসন শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর উপজেলা সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় ইউএনও মোহাম্মদ অল-মারুফের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা রাশিদুল কবির, প্রাণি সম্পদ কর্মকর্তা ফজলুল করিম, সুন্দরগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোশাররফ হোসেন বুলু।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা : টাঙ্গাইল পৌরসভার আয়োজনে সকাল ৭টায় শহীদ স্মৃতি পৌরউদ্যানে অস্থায়ীভাবে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পন, কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন