বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রংপুরের পীরগাছা ও পীরগঞ্জে আ’লীগের ২ জনসহ ৪ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ৫:৩৭ পিএম

আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে রংপুরের পীরগাছা ও পীরগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের ২ চেয়ারম্যান প্রার্থীসহ ৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
বৃহস্পতিবার যাচাই বাছাইয়ের দিন তাদের মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাগন। এর আগে গত রোববার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল। ঐদিন রংপুরের পীরগাছা উপজেলায় চেয়ারম্যান পদে ৫০ জন, সংরক্ষিত সদস্য পদে ১২৭ জন ও সাধারণ সদস্য পদে ৩৫০ জন এবং পীরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৫১ জন, সংরক্ষিত সদস্য ১৪২ ও সাধারণ সদস্য পদে ৪৫৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। বৃহস্পতিবার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে পীরগঞ্জ উপজেলার ৩ জনের মনোনয়ন বাতিল করা হয়। এর মধ্যে ঋণ খেলাপির কারণে পীরগঞ্জ উপজেলার চতরা ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় প্রার্থী এনামুল হকের মনোনয়ন পত্র বাতিল করা হয়।
পীরগাছা উপজেলায় আওয়ামী লীগের বিদ্যুৎ কুমার রায়সহ দুজনের মনোনয়ন বাতিল করা হয়। এর মধ্যে বিদ্যুৎ কুমার রায় প্রথমে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়েছিলেন। পরে স্থানীয় নেতাদের অভিযোগের প্রেক্ষিতে দলীয় প্রার্থী পরিবর্তন করে শাহীন সরদারকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। পরে দুজনেই মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই বাছাইয়ে শাহীন সরদারের মনোনয়ন বৈধ ঘোষণা করে বিদ্যুৎ কুমার রায়ের মনোনয়ন বাতিল করা হয়। এছাড়া একই উপজেলার ইটাকুমারী ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী খায়রুল ইসলামের মনোয়নপত্রও বাতিল করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন